Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চুক্তি বাতিল করায় ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ১:৩৬ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নেওয়ার চুক্তি থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিশ্বের শীর্ষ ধনকুবের ও ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। তবে এবার এই ইস্যুতে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির সাথে আইনি লড়াই শুরু করেছে সোশ্যাল মিডিয়ার জায়ান্ট এই প্রতিষ্ঠানটি।

মূলত ইলন মাস্ককে সোশ্যাল মিডিয়ার এই প্লাটফর্মটি কিনতে বাধ্য করতেই তাকে আদালতে নিয়ে গেছে টুইটার। দায়ের করা হয়েছে মামলা। বুধবার (১৩ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, গত এপ্রিলের শেষ দিকে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনার ঘোষণা দেন ইলন মাস্ক। তবে শুক্রবার নিজের সেই প্রস্তাবিত রেকর্ড ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাব থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তিনি। এরপরই মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করে প্রতিষ্ঠানটি।

মাস্কের দাবি, স্প্যাম এবং ভুয়া অ্যাকাউন্টের পরিসংখ্যানের ব্যাপারে বিস্তারিত তথ্য দেয়নি টুইটার।

সংবাদমাধ্যম বলছে, মালিকানা অধিগ্রহণের চুক্তি থেকে সরে আসায় ধনকুবের ইলন মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করেছে টুইটার। ৪ হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি ভঙ্গ করায় টেসলা কর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হলেও পাল্টা জবাব দিয়েছেন ইলন মাস্কও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ