Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রিয়াকেও দেয়া হলো আবুধাবি যাওয়ার অনুমতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১০:৩১ এএম

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সাথে সম্পর্কিত একটি মাদকের মামলায় অভিযুক্ত অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে আইফা অ্যাওয়ার্ড শোতে অংশ নিতে চারদিনের জন্য আবুধাবি ভ্রমণের অনুমতি দিয়েছে মুম্বাইয়ের একটি বিশেষ আদালত। ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) নির্দেশিত বিশেষ বিচারক এএ জোগলেকার রিয়ার পাসপোর্ট তার কাছে হস্তান্তরের নির্দেশ দেন এবং তাকে ২ থেকে ৫ জুন আবুধাবিতে ভ্রমণের অনুমতি দেন।

তবে আদালত এ সময় রিয়ার এ ভ্রমণের ওপর বেশ কয়েকটি শর্ত আরোপ করে। ভ্রমণকালে রিয়াকে প্রতিদিন আবুধাবিতে ভারতীয় দূতাবাসে উপস্থিত হতে হবে। সেইসঙ্গে এনসিবিতে তাকে সফরসূচী জমা দিতে হবে এবং ভারতে ফিরে আসার পর তার পাসপোর্ট আবারও এনসিবি-তে পুনঃসমর্পণ করতে হবে।

বিশেষ আদালত তার আদেশে বলেছে, ‘আবেদনকারীকে এই আদালতের রেজিস্ট্রির সাথে এক লাখ রুপি নগদ জমা দিতে হবে।’

এরআগে গত ৩০ মে একই অ্যাওয়ার্ড শোতে অংশ নিতে যাওয়ার জন্য শর্ত সাপেক্ষে অনুমতি পান বলিউডের আরেক অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। ২০০ কোটির প্রাতরাণার মামলায় নাম জড়ানোর পর ইডি অভিনেত্রীর নামে লুক আউট নোটিশ জারি করে গত বছর। সেই সময় তাকে মুম্বাই এয়ারপোর্টে আটকেও দেওয়া হয়েছিল। তিনি দিল্লি আদালতে ১৫ দিন দেশের বাইরে থাকার অনুমতি চেয়েছিলেন। পরে ৩১ মে থেকে ৬ জুন দুবাই যাওয়ার অনুমতি পেয়েছেন অভিনেত্রী।

রিয়ার আইনজীবী নিখিল মানেশিন্দে আদালতকে বলেন, অভিনেত্রীকে ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমির (আইফা) পরিচালক সবুজ গালিচায় হাঁটতে, একটি পুরস্কার উপস্থাপন করতে ও একটি মিথস্ক্রিয়া আয়োজনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। নিখিল আরো বলেন, এ ধরনের সুযোগ চলচ্চিত্রে তার সম্ভাবনার জন্য গুরুত্বপূর্ণ।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর ফৌজদারি মামলার কারণে রিয়ার অভিনয় জীবন সংকটে পড়ে। ২০২০ সালের সেপ্টেম্বরে এই মামলায় গ্রেপ্তার হন রিয়া। গ্রেপ্তারের প্রায় এক মাস পর তাকে মুম্বাই হাইকোর্ট জামিন দেয়। এর ফলে তিনি বেশ আর্থিক ক্ষতির মুখেও পড়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ