Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদরাসা শিক্ষার উন্নয়নে মাওলানা এম এ মান্নান রহ. অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে- জমিয়াতুল মোদার্রেছীন ফরিদপুর জেলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৪:০৮ পিএম

মাদরাসা শিক্ষার উন্নয়নে জমিয়াতুল মোদারের্ছীনের প্রতিষ্ঠাতা ও দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা আলহাজ মাওলানা এম এ মান্নান রহ. এর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। মরহুম মাওলানা এম এ মান্নানের নিরলস প্রচেষ্টায় সারাদেশের শিক্ষক সমাজ তাদের ন্যায্য অধিকার লাভ করেছেন। ইসলামের প্রচার প্রসারে মরহুম আলহাজ মাওলানা এম এ মান্নান সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। মাদরাসার শিক্ষকদের অধিকার আদায়ে জমিয়াতুল মোদারের্ছীন প্রতিষ্ঠালগ্ন থেকেই অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বৃহস্পতিবার ফরিদপুরের ঝিলটুলিস্থ একটি রেস্টুরেন্টে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফরিদপুর জেলা আয়োজিত ইফতার মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জমিয়াতুল মোদার্রেছীন বৃহত্তর ফরিদপুর জেলা সভাপতি বিশিষ্ট আলেমেদ্বীন ইকামাতেদ্বীন মডেল কামিল (এম,এ) মাদরাসার প্রিন্সিপার হযরত মাওলানা মো. আবু ইউছুফ মৃধার সভাপতিত্বে ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, বাহাদুরপুর আলিয়া মাদরাসার সাবেক হেড মুহাদ্দিস মাওলানা মো.মোফাজ্জল হোসাইন, এটিএন বাংলার বিশিষ্ট আলোচক প্রিন্সিপাল হাফেজ মাওলানা সোলায়মান ফারুকী, প্রিন্সিপাল মো. ইব্রাহিম মিয়া মাওলানা মো. ইউনুস আলী, প্রিন্সিপাল মাওলানা মো. আনিসুর রহমান ও এম এ কুদ্দুস, মো. লুৎফর হোসেন, মো. আবু সায়েম ও মো. শহিদুল ইসলাম। অনুষ্ঠানে জমিয়াতুল মোদারের্ছীনের প্রতিষ্ঠাতা মরহুম হযরত মাওলানা এম এ মান্নানের রূহের মাগফিরাত কামনা করা হয় এবং সংগঠনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন, মহাসচিব আলহাজ্ব হযরত মাওলানা প্রিন্সিপাল সাব্বির আহমেদ মোমতাজির সুস্থতা দীর্ঘায়ু কামনাসহ সংগঠনের সাথে জড়িত জীবিত ও মৃত সকলের জন্য দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ