Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাজার কোটির মাইলফলকে ‘আরআরআর’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৩:১৩ পিএম

আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় দুই তারকা রাম চরণ ও জুনিয়র এনটিআরের বিগ বাজেটের সিনেমা ‘আরআরআর’। গত ২৫ মার্চ প্রায় ৮ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া সিনেমাটি ইতোমধ্যেই বক্স অফিসে ব্লকবাস্টার তকমা পেয়েছে। এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটি মুক্তির পর মাত্র ১৫ দিনে এক হাজার কোটির মাইলফলক ছুঁয়েছে।

সালমান খানের বাজরঙ্গি ভাইজান (৯৬৯.০৬ কোটি টাকা) এবং আমির খানের সিক্রেট সুপারস্টারকে (৯৬৬.৮৬ কোটি টাকা) পিছনে ফেলেছে এই সিনেমা। এখনও পর্যন্ত ভারতের বক্স অফিসেই প্রায় ৭৬৯ কোটি টাকা আয় করেছে এই সিনেমা।

এই পরিসংখ্যান বলছে, আয়ের নিরিখে তৃতীয় সর্বোচ্চ ভারতীয় সিনেমা ‘আরআরআর’। সামনে রয়েছে কেবল, রাজামৌলিরই অপর সিনেমা ‘বাহুবলী: দ্য কনক্লিউশন’ (১,৮১০ কোটি টাকা) এবং মিস্টার পারফেকশানিস্টের ‘দঙ্গল’ (২.০২৪ কোটি টাকা)। এই দুই সিনেমার রেকর্ড অবশ্য ধরা ছোঁয়ার বাইরে। তবে ধারনা করা হচ্ছে চলতি সপ্তাহ শেষে ভারতের বক্স অফিসে ৮০০ কোটি টাকা ছুঁয়ে ফেলবে এই সিনেমা।

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়েই ‘আরআরআর’ সিনেমার গল্প। এটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রাম চরণ ও জুনিয়র এনটিআর। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অজয় দেবগন। রাম চরণের প্রেমিকার ভূমিকায় আছেন বলিউড সেনসেশন আলিয়া ভাট। এ ছাড়া রে স্টেভেনসন, অলিভিয়া মরিস, অ্যালিসন ডুডির মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকাদেরও দেখা গেছে।

করোনা আবহেও দর্শককে হলমুখী করেছে ‘পুষ্পা’, ‘আরআরআর’-এর মতো দক্ষিণী সিনেমা। বক্স অফিসে এই দুই সিনেমা কতটা সাড়া ফেলতে পারে সেটাই এখন দেখার। যে রকেট গতিতে দক্ষিণী সিনেমার বাজার বৃদ্ধি পাচ্ছে হিন্দি বলয়ে তাতে যথেষ্ট চিন্তার ভাঁজ বলিউড ফিল্মমেকারদের। তাছাড়া সামনেই মুক্তি পাচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘বিস্ট’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ