Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিজের দৃষ্টিভঙ্গি থেকে ‘দ্য কাশ্মীর ফাইলস’ বানিয়েছেন বিবেক, বললেন নওয়াজুদ্দিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১০:০৪ এএম

তিন সপ্তাহ হতে চলল মুক্তি পেয়েছে ‘দ‍্য কাশ্মীর ফাইলস’। বক্স অফিসে অবিশ্বাস‍্য রকমের ভাল ব‍্যবসা করেছে সিনেমাটি। পাশাপাশি তুমুল বিতর্কের জন্ম দিয়েছে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’। কাশ্মীরি পণ্ডিতদের কাশ্মীরি উপত্যকা থেকে বিতারণ এই সিনেমার উপজীব্য বিষয়। তবে অনেকেই বলছে, সিনেমাটিতে বিকৃত হয়েছে ইতিহাস। বলিউড তারকারাও একে একে মুখ খুলছেন সিনেমাটি নিয়ে। এ নিয়ে এবার মুখ খুললেন বলিউডের অন্যতম সেরা অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি।

নওয়াজ জানিয়েছেন ‘দ‍্য কাশ্মীর ফাইলস’ এখনো দেখে উঠতে পারেননি তিনি। তাই খুব বেশি কিছু তিনি বলতে পারবেন না সিনেমাটি নিয়ে। কিন্তু বলিউডের একটা বড় অংশই সিনেমাটি নিয়ে হয় কোনো মন্তব‍্য করেননি বা নিন্দা করেছেন। এ বিষয়ে অভিনেতা বলেন, বিবেক অগ্নিহোত্রী নিজের দৃষ্টিভঙ্গি থেকে সিনেমাটি বানিয়েছেন।

নওয়াজের কথায়, “প্রত‍্যেক পরিচালকেরই ছবি বানানোর ক্ষেত্রে নিজস্ব স্টাইল আর দৃষ্টিভঙ্গি রয়েছে। উনি নিজস্ব দৃষ্টিভঙ্গি দিয়ে ছবিটা বানিয়েছেন, সেটা ভাল। অন‍্যরা তাদের দৃষ্টিভঙ্গি থেকে ছবি তৈরি করবেন ভবিষ‍্যতে। সেটাও ভাল। কোনো পরিচালক যখন একটি ছবি তৈরি করেন তখন নিজের দেখার ভঙ্গিমা থেকে করেন। সেটা সত‍্য ঘটনা নিয়ে ছবি তৈরি হলেও পরিচালকের নিজস্ব দৃষ্টিকোণ থেকে দেখার অনুমতি দেওয়া উচিত।”

এরপর নওয়াজ বলেন, ‘আমি এ নিয়ে এর বেশি কিছু বলতে পারব না, কারণ আমি ছবিটা দেখিনি। তবে তার দেখার ইচ্ছা আছে’

এটুকুতেই বোঝা যায় এই ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে ‘আদিখ্যেতা’ দেখানোর পথে নেই নওয়াজুদ্দিন সিদ্দিকি।

প্রসঙ্গত, দু সপ্তাহের মধ‍্যে ২৫০ কোটি টাকার কাছাকাছি তুলে ফেলেছে ‘দ‍্য কাশ্মীর ফাইলস’। ‘আর আর আর’ এর মতো কড়া প্রতিদ্বন্দ্বী থাকা সত্ত্বেও মোট ২২৮.১৮ কোটি টাকার ব‍্যবসা করেছে বিবেক অগ্নিহোত্রীর সিনেমাটি। রবিবার ৮.৭৫ কোটি টাকা তুলেছে এই ছবি। ফিল্ম সমালোচকদের দাবি, এমন চলতে থাকলে ২৫০ কোটির গণ্ডিও ছুঁয়ে ফেলবে ‘দ‍্য কাশ্মীর ফাইলস’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ