Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘জঘন্য লাগল কাশ্মীর ফাইলস’, মন্তব্য রামগোপাল ভার্মার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১০:৩০ এএম

মুক্তির পরই শোরগোল ফেলে দিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। সিনেমাটি নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছেই না। প্রশংসার পাশাপাশি বারবার সমালোচনার মুখেও পড়তে হচ্ছে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’-কে। সিনেমাটি কে নিয়ে নানান রকম মন্তব্য শোনা গেছে সেলিব্রিটি থেকে শুরু করে ভারতের সাধারণ মানুষের মুখে। এবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন রামগোপাল ভার্মা।

বিবেক অগ্নিহোত্রীর এই বিতর্কিত সিনেমা নিয়ে রাম গোপাল ভার্মার বিস্ফোরক মন্তব্য, “দ্য কাশ্মীর ফাইলস একেবারে জঘন্য লেগেছে। আমার চিন্তাধারাই বদলে দিয়েছে”। সম্প্রতি একটি ভিডিও পোস্ট করে এমনই মন্তব্য করেন রাম গোপাল ভার্মা। ভিডিওটির মধ্যে দিয়ে রামগোপাল ভার্মা-র গলায় ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বিরোধিতার সুর শোনা গিয়েছে।

রামগোপাল ভার্মা ভিডিওটি ইউটিউব চ্যানেলে পোস্ট করেছেন। ভিডিওটিতে তাকে বলতে শোনা যাচ্ছে, “আমি যা কিছু শিখেছি, জেনেছি, বুঝেছি কিংবা জীবনে একাধিকবার যা চিন্তা করেছি, তার সবটাই ধ্বংস করে দিল দ্য কাশ্মীর ফাইলস। অতীতে ফিরে গিয়ে তো আমি আমার ধ্যান-ধারণা বদলাতে পারব না। এমনকি নতুন করে আবার ভাবনা বদলাবেও না যে ও এটা তো এরকমভাবেও হতে পারত। তাই কাশ্মীর ফাইলস আমার জঘন্য লেগেছে। সে পরিচালনাই হোক, কিংবা অভিনয়-চিত্রনাট্য।”

এছাড়াও তার বক্তব্য, “এই প্রথম কোনও সিনেমার রিভিউ করতে দেখলাম। আমার এবং সমস্ত সিনে পরিচালকদের পরিচয়টাই হারিয়ে যেতে বসেছে এই সিনেমার জন্য। তাই কাশ্মীর ফাইলস-এর সঙ্গে যুক্ত সবাইকেই আমি ঘৃমা করি। তবে এই ছবি বানানোর জন্য বিবেক অগ্নিহোত্রীর প্রতি ভালবাসা রইল।”

প্রথমে রাম গোপাল ভার্মার বক্তব্যে পরিষ্কার ছিলনা যে তিনি ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর সমালোচনা করছেন। কিন্তু সবার কাছে সবটা পরিষ্কার হয়ে যায় যখন তিনি এই ভিডিওর পরে আবার বেশ কয়েকটি ট্যুইট করে বসেন। একাধিক ট্যুইটে তিনি সিনেমাটির বিরুদ্ধে বিভিন্ন মন্তব্য করতে থাকেন।

কোনও ট্যুইটে তিনি লেখেন যে, ‘কাশ্মীর ফাইলস পুরো বলিউডকে শেষ করে দিয়েছে।’ আবার অন্য কোনও ট্যুইটে তিনি লেখেন, ‘বলিউডের সেরা ৭ প্রযোজনা সংস্থা সিনে ইন্ডাস্ট্রির ওপর তাদের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলবে। কারণ দ্য কাশ্মীর ফাইলস প্রমাণ করে দিয়েছে, যে কেউ যে কোনও জায়গা থেকে এসে শীর্ষস্থানে বসতে পারে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ