Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিডনিতে ভয়াবহ বন্যা, ঘর ছাড়ার নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১০:৪৪ এএম

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের রাজধানী সিডনি ও এর আশপাশের অঞ্চলগুলোয় রেকর্ড পরিমাণ বৃষ্টিপাতের ফলে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। রাজধানী সিডনির কয়েক হাজার বাসিন্দাকে তাদের বাড়িঘর ছেড়ে নিরাপদ স্থানে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এরইমধ্যে পানির নিচে তলিয়ে গেছে বেশ কয়েকটি এলাকা। রাজ্যজুড়ে এখন পর্যন্ত প্রায় ২০ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকেই।

বন্যা পরিস্থিতি এখন সিডনিতে হুমকি হয়ে দেখা দিয়েছে। ইতিমধ্যে মঙ্গলবার (৮ মার্চ) সিডিনির খালে ৬৭ বছরের এক নারী ও তার ৩৪ বছরের ছেলের মৃতদেহ পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, মৃত্যুর এই ঘটনা তদন্ত করা হবে। তবে খালটিতে পায়ের গোড়ালি পর্যন্ত পানি থাকলেও মাত্র কয়েক মিনিটের মধ্যে সেখানে পানির প্রবাহ গলার উচ্চতা ছাড়িয়ে যায়।

নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ডমিনিক পেরোতেত জানিয়েছেন, রাজ্যের ৪০ হাজার বাসিন্দাকে বাড়িঘর ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং আরও ২০ হাজার মানুষকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। সুত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ