Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

পরবর্তী ২৪ ঘণ্টা ইউক্রেনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ: জেলেনস্কি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৪০ এএম

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের সাথে এক টেলিফোন আলাপে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তিনি বিশ্বাস করেন যে, ইউক্রেন জুড়ে যুদ্ধ চলমান থাকার এই সময়ে পরবর্তী ২৪ ঘণ্টা দেশটির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

যুক্তরাজ্য সরকারের এক মুখপাত্রের দেয়া তথ্য অনুযায়ী, আলাপের সময়, রাশিয়ার আক্রমণের সময় থেকে জেলেনস্কির নেতৃত্বের প্রশংসা করেছেন জনসন। মি. জনসন আশ্বাস দিয়েছেন যে, যুক্তরাজ্য ও এর মিত্রদের কাছ থেকে প্রতিরক্ষা সহায়তা যাতে পৌঁছায় তা নিশ্চিতে সব ধরণের ব্যবস্থা নেবেন তিনি। দুই নেতাই ঘনিষ্ঠ যোগাযোগ রাখতে সম্মত হয়েছেন।

উল্লেখ্য, আজ সোমবার চলমান সঙ্ঘাত নিয়ে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে আলোচনা শুরু হবে। তবে কোন পর্যায়ে আলোচনা হবে, তা জানা যায়নি। বিবিসি টিভির খবরে বলা হয়, ইউক্রেন-বেলারুস সীমান্তে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদলের মধ্যে একটি বৈঠক কিছু সময়ের মধ্যেই শুরু হতে যাচ্ছে।

এদিকে, রোববার রুশ পারমাণবিক শক্তিকে 'বিশেষ সতর্কাবস্থায়' রাখতে নির্দেশ দিয়েছেন পুতিন। পুতিনের এই আদেশকে 'বিপজ্জনক ও দায়িত্বহীন' বলেছে ন্যাটো। সূত্র: বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলেনস্কি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ