Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের মানুষদের বাঁচানোর আহ্বান প্রিয়াঙ্কার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:০৪ পিএম

রাশিয়ার আক্রমণে বিধ্বস্ত ইউক্রেন। এবার যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে বসবাসকারী মানুষদের পাশে থাকার অনুরোধ জানালেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ইউক্রেনের ভয়াবহ পরিস্থিতির একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেই ভিডিওতে দেখা যায়, কীভাবে সেখানকার বাসিন্দারা শুধু বেঁচে থাকার স্বার্থে সাবওয়ে স্টেশনগুলোকে বাঙ্কার হিসেবে ব্যবহার করছেন।

ইনস্টগ্রামে ভিডিও শেয়ার করে প্রিয়াঙ্কা লিখেছেন, ‘যুদ্ধক্ষেত্রে যারা বাস করছেন, তারা সাধারণ ও নিরীহ মানুষ। তাদেরকে সাহায্য করুন, বাঁচান।’

ইউক্রেনের বাসিন্দাদের সাহায্য করার অনুরোধ জানিয়ে প্রিয়াঙ্কা আরো বলেছেন, “ইউক্রেনে এই মুহূর্তে যা ঘটছে তা ভয়াবহ। ভবিষ্যৎ এতটাই অনিশ্চিত যে সাধারণ মানুষ তাদের প্রাণ নিয়ে আশঙ্কিত। ভালবাসার মানুষদের নিয়েও তারা ভীত, সন্ত্রস্ত। আধুনিক বিশ্বে আক্রোশ বাড়তে বাড়তে কীভাবে তা যুদ্ধের জায়গায় পৌঁছে গিয়েছে সেটাই বোধগম্য হচ্ছে না। কিন্তু এমন এক মুহূর্ত এখন এসে উপস্থিত হয়েছে যার প্রতিধ্বনি হচ্ছে গোটা বিশ্বে। এই যুদ্ধক্ষেত্রের মধ্যেই নিরীহ মানুষগুলোর বাস। এরা তো আমার আপনার মতোই। কীভাবে ইউক্রেনের এই মানুষগুলির পাশে দাঁড়াবেন তার বিস্তারিত আমার বায়োতে দেওয়া রইল। ”

ভিডিওটি পোস্টের পাশাপাশি ইনস্টাগ্রামে একটি লিঙ্কও জুড়ে দিয়েছেন তিনি যার মাধ্যমে ইউক্রেনের মানুষদের সাহায্য করা যাবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর ইউক্রেনের বিরুদ্ধে স্থল, আকাশ ও সমুদ্রে পথে সর্বাত্মক আক্রমণ শুরু করে রুশ বাহিনী। ইউক্রেনের বড় বড় শহরগুলোর আনুমানিক এক লাখ লোক ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে কয়েক ডজন মানুষের মৃত্যুরও খবর পাওয়া গেছে। দ্বিতীয় দিনেই রাশিয়ার সেনারা দেশটির রাজধানী কিয়েভে পৌঁছে গেছে। ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে হোস্টোমেল বিমানঘাঁটির নিয়ন্ত্রণও নিয়েছে রাশিয়ান বাহিনী। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। রাশিয়ান সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্সের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ