Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আটদিনের লড়াই শেষ, কুন্নুরের কপ্টার দুর্ঘটনায় গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৪:৩৪ পিএম

গত বুধবার থেকে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। কিন্তু শেষরক্ষা হল না। আট দিনের লড়াই শেষে হাসপাতালে প্রাণ হারালেন তিনি। ভারতীয় বিমানবাহিনীর তরফে বুধবার এ খবর নিশ্চিত করা হয়েছে।

গত বুধবার এমআই-১৭ কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াতসহ ১৩ জন। তামিলনাড়ুর পাহাড় ঘেরা নীলগিরির জঙ্গলে ভেঙে পড়ে কপ্টারটি। ১৪ জন যাত্রীর মধ্যে একমাত্র জীবিত ছিলেন ভারতীয় বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। এবার তার লড়াইও শেষ হল।

জানা গিয়েছিল, কপ্টার দুর্ঘটনায় শরীরের অনেকটা অংশ পুড়ে গিয়েছিল তার। প্রথমে ওয়েলিংটনের সেনা হাসপাতালে ভরতি করা হয়েছিল গ্রুপ ক্যাপ্টেনকে। পরে উন্নততর চিকিৎসার জন্য বেঙ্গালুরু উড়িয়ে নিয়ে যাওয়া হয় তাকে। সে সময় অবশ্য তার ছেলে জানিয়েছিলেন, বাবার শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক হলেও স্থিতিশীল ছিলেন। পরে তাদের প্রতিবেশী অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ইশান আর জানিয়েছিলেন, “আমি কর্নেল কেপি সিংয়ের (বরুণ সিংয়ের বাবা) সঙ্গে কথা বলেছি। উনি জানিয়েছেন, ওর ছেলে একজন যোদ্ধা এবং সে তার যুদ্ধে বিজয়ী হয়েই ফিরে আসবে।” কিন্তু বাবার স্বপ্নপূরণ হল না।

গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে লিখেছেন, “তার প্রয়াণে আমি মর্মাহত। দেশের প্রতি তার অবদান চিরস্মরণীয় হয়ে রইবে। তার পরিবারের প্রতি আমার সহানুভূতি রইল।” সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ