Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার মধ্যপ্রদেশে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে বিয়ের অনুষ্ঠানে গুলি, নিহত ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৫:০৭ পিএম

এবার ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে বিয়েবাড়িতে ঢুকে গুলি চালানোর অভিযোগ উঠল এক দল যুবকের বিরুদ্ধে। ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রোববার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের মন্দসৌরে। হামলা করা যুবকরা হিন্দুত্ববাদী একটি সংগঠনের সদস্য বলে দাবি স্থানীয়দের। ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে ধৃতেরা কোন সংগঠনের সদস্য সে ব্যাপার কিছু জানায়নি পুলিশ।

জানা গিয়েছে, হরিয়ানার ‘গডম্যান’ রামপালের অনুগামীরা আয়োজন করেছিলেন ওই বিয়ের অনুষ্ঠানের। রামপালের এক অনুগামী জানিয়েছেন, তারা ভিন্ন বিবাহ পদ্ধতি অনুসরণ করেন। মাত্র ১৭ মিনিটেই বিয়ে হয়ে যায় সেই পদ্ধতিতে। হামলাকারীদের দাবি, এ ধরনের বিয়ে হিন্দুধর্মের রীতির পরিপন্থী। অমিত বর্মা নামে এক পুলিশ অফিসার জানিয়েছেন, আয়োজন করা বিয়ের অনুষ্ঠানকে ‘অবৈধ’ বলে হামলা চালানো হয়েছিল।

বিয়েবাড়িতে গুলি চালানোর ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা গিয়েছে, হামলাকারীদের তাণ্ডবে কী রকম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে বিয়ের মণ্ডপে। সেই সময় গুলি লাগে দেবিলাল মীনা নামে এক জনের গায়ে। তাকে নিয়ে যাওয়া হয় রাজস্থানের একটি হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় তার। তিনি ওই এলাকার সাবেক সরপঞ্চ ছিলেন বলেও জানা গিয়েছে।

ভিডিওতে লাল জামা পরে এক ব্যক্তিকে বন্দুক উঁচিয়ে থাকতে দেখা গিয়েছে। তিনি গ্রেফতার হয়েছেন কি না সে ব্যাপারে কিছু জানা যায়নি। তবে ঘটনায় মোট তিন জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ অফিসার। তদন্ত চলছে বলেও জানিয়েছেন তিনি। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ