Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইরানি জনগণের দাবী ও অধিকার কুরবানী করবে না তেহরান: ভিয়েনা সংলাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৫:২৬ পিএম

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পরমাণু সমঝোতা ইস্যুতে অনুষ্ঠিত সংলাপে যোগ দেয়া ইরানি প্রতিনিধিদলের সদস্য বলেছেন, ভুয়া সময়সীমার কাছে জনগণের দাবী ও অধিকারকে কুরবানী দেবে না তেহরান।

নাম প্রকাশ না করার শর্তে ইরানি প্রতিনিধিদলের এক সদস্য প্রেস টিভিকে বলেন, ইরানি আলোচক দল পূর্ণ আন্তরিকতা এবং সুস্পষ্ট দাবি নিয়ে ভিয়েনা সংলাপে যোগ দিয়েছে। আলোচকদল যত সময় প্রয়োজন তত সময় ধরে আলোচনা করতে প্রস্তুত রয়েছে কিন্তু ভুয়া সময়সীমার নামে তাদের দাবিকে জলাঞ্জলি দিতে রাজি নয়।

ইরান এবং পাঁচজাতি গোষ্ঠীর সদস্য দেশগুলো গত সোমবার থেকে ভিয়েনায় পরমাণু সমঝোতা পুনর্বহালের জন্য সপ্তম দফা আলোচনায় বসেছে।

আলোচনার সূত্র ধরে তারা ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে আলোচনার জন্য ওয়ার্কিং গ্রুপের বিশেষজ্ঞ পর্যায়ের বৈঠকে অংশ নেন। আজ বুধবার তারা পরমাণু ইস্যুতে অন্য একটি ওয়ার্কিং গ্রুপের বৈঠকে যোগ দেন।



 

Show all comments
  • noor pharmacy ১ ডিসেম্বর, ২০২১, ১০:১৫ পিএম says : 0
    ইহুদীবাদি ইজরাইল মনে হয় ইরান তথা মুসলমান দেশগুলোকে শান্তিতে থাকতে দিতে চায় না সারাক্ষণ চুলকানী ও সুরসুরী দিয়ে চলছে। সাথে আছে কিছু নামধারী মুসলিম দেশ। ইরানের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কিছুই অর্জন করা যাবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংলাপ

১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ