Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিরাট-আনুশকার মেয়েকে ধর্ষণের হুমকি দেয়া ব্যাক্তি গ্রেফতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১১:৫৪ এএম

টি ২০ ক্রিকেট বিশ্বকাপে টানা ম‍্যাচ হারায় ক্ষোভের মুখে পড়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এমনকি সোশ‍্যাল মিডিয়ায় ধর্ষণের হুমকি পেয়েছিল বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা ও বিরাট কোহলির ৯ মাস বয়েসী মেয়ে ভামিকাকে। অবশেষে গ্রেফতার হল সেই দুর্বৃত্ত। বুধবার বিকেলে হায়দ্রাবাদ থেকে মুম্বাই পুলিসের বিশেষ দল গ্রেফতার করেছে তাকে।

জানা গেছে, গ্রেফতার হওয়া ব্যাক্তির নাম রামনাগেশ শ্রীনিবাস আকুবাথিনী। ২৩ বছরের ওই যুবক হায়দ্রাবাদের বাসিন্দা। পুলিশ তদন্ত শুরু করতেই নাকি নিজের টুইটার হ‍্যান্ডেল বদলে ফেলে পাকিস্তানি নাগরিক হওয়ার ভান করছিলেন অভিযুক্ত যুবক। তিনি একজন সফটওয়‍্যার ইঞ্জিনিয়ার। এর আগে একটি ফুড ডেলিভারি অ্যাপের হয়েও কাজ করেছেন তিনি।

প্রথমে পাকিস্তান তারপর নিউজিল‍্যান্ড, টি ২০ বিশ্বকাপে পরপর দু বার লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছিল ভারত। পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের বোলার মোহম্মদ শামির খারাপ পারফরম‍্যান্সের জন‍্য তীব্র ক্ষোভ জমেছিল নেটনাগরিকদের মনে। সে সময় শামির পাশে দাঁড়ানোয় সেই আঁচ পড়ে বিরাটের উপরেও। নেটিজেনদের একাংশের বিকৃত মানসিকতার রূপ দেখতে হয়েছে ছোট্ট ভামিকাকেও। সোশ‍্যাল মিডিয়ায় ধর্ষণের হুমকি পেয়েছিল নয় মাস বয়েসী শিশু। কুরুচিকর ভাষায় আক্রমণ করা হয়েছিল বিরুষ্কার মেয়েকে।

ঘটনার প্রতিবাদে টুইট করে ধিক্কার জানিয়েছিলেন অভিনেতা জাভেদ জাফরি। তিনি লেখেন, ‘এ আমরা কোন দিকে অগ্রসর হচ্ছি? এটাই কি ‘নতুন’ ভারত? শামিকে সমর্থনের জন‍্য বিরাট কোহলি ও আনুশকা শর্মার নয় মাসের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে’।

তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। দিল্লি মহিলা কমিশনও গোটা ঘটনার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল দিল্লি পুলিশের কাছে আবেদন করেন অভিযুক্তদের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব ব‍্যবস্থা নিতে। এই মর্মে দিল্লি পুলিশের উদ্দেশে নোটিসও জারি করা হয়। অভিযুক্ত ধরা পড়তে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে নেটিজেনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ