Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবশেষে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ম্যাকবুক আর ফোন ফেরত পেলেন রিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১১:২০ এএম

২০২০ সালের ১৪ জুন মারা যান বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তার মৃত্যুকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছিল। তদন্ত নিয়ে তোলপাড় ছিল গোটা ভারত। কাঠগড়ায় ছিলেন সুশান্তের প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তী। সুশান্তকে মাদক সরবরাহ করার মামলায় এক মাসের জন্য হাজতবাসও হয়েছিল তার। পরে জামিন পেয়ে গেলেও তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট, অ্যাপেলের ম্যাকবুক আর মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছিল। এক বছর পরে বুধবার মাদক মামলা সংক্রান্ত (এনডিপিএস) আদালতের অনুমতিতে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ম্যাকবুক আর মোবাইল ফোন ফিরে পেলেন রিয়া চক্রবর্তী। পেলেন বাজেয়াপ্ত করা ল্যাপটপ এবং ফোনও।

নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফিরে পাওয়ার জন্য রিয়া যে আবেদন জমা দিয়েছেন, তাতে তিনি লিখেছিলেন, ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর তার অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে। তিনি পেশায় একজন মডেল এবং অভিনেতা। নিজের জীবনযাপনের ভার নিজেকেই চালাতে হয়। এছাড়াও তার সংসারে এবং কর্মক্ষেত্রে যে মানুষরা কাজ করেন, তাদের বেতনের জন্য টাকা তোলা ও জমানোর জন্য নিজের অ্যাকাউন্টগুলির প্রয়োজন রয়েছে। ভাই শৌভিক চক্রবর্তীর যাবতীয় খরচ রিয়াকে সামলাতে হয়। তাই ১০ মাস ধরে ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি বাজেয়াপ্ত থাকায় স্বাভাবিক জীবনযাপনে অসুবিধা হচ্ছে।

স্পেশাল পাবলিক প্রসিকিউটার অতুল সারপান্ডে এই বিষয়ে জানিয়েছেন, সুশান্ত-মামলায় তদন্তকারী কর্মকর্তা রিয়াকে তার জিনিসপত্র নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু অন্যদিক থেকে নানারকম আপত্তি এনেছেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) আইনজীবী অতুল। তার কথায়, যেহেতু মাদক-মামলার তদন্ত এখনও শেষ হয়নি, তাই এই মুহূর্তে বাজয়াপ্ত করা অ্যাকাউন্টগুলি ছেড়ে দেওয়া উচিত নয়। এক্ষেত্রে তদন্তে সমস্যা হতে পারে। দুপক্ষের টানাপোড়েনের পর অবশ্য আদালতের রায় রিয়ার পক্ষেই দেওয়া হয়। বাজেয়াপ্ত জিনিস নিয়ে যাওয়ার অনুমতি দেয় আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ