Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কনসার্টে পদদলিত হয়ে ৮ জনের মৃত্যু হলো যুক্তরাষ্ট্রের টেক্সাসে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৭:৫৬ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেক্সাসের হিউস্টন শহরে আয়োজিত এক কনসার্টে পদদলিত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও প্রায় ৩০০ মানুষ। স্থানীয় সময় শুক্রবার রাত সোয়া ৯ টার দিকে এই হৃদয়বিদারক ঘটনা ঘটেছে। -বিবিসি

হিউস্টন শহরের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান নির্বাহী স্যামুয়েল পেনা বিবিসিকে এ সম্পর্কে বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হয় কনসার্ট। তারপর রাত ৯ টার দিকে মঞ্চে ওঠেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ট্র্যাভিস স্কট। তিনি মঞ্চে উঠে সঙ্গীত পরিবেশন শুরুর পরই তাকে কাছ থেকে দেখার জন্য মঞ্চের দিকে ছুটে আসা শুরু করেন কনসার্টে উপস্থিত দর্শক শ্রোতারা। বিবিসিকে স্যামুয়েল পেনা বলেন, প্রথমদিকে দর্শক-শ্রোতাদের হুড়োহুড়ির কারণে অনেকেই পদদলিত হন। এ সময় ভীড়ের মধ্যে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাদের ছোটাছুটি আরও বেড়ে যায়। এক কথায় বলতে গেলে, রাত সোয়া ৯ টার পর পুরো কনসার্টের পরিস্থিতি ছিল নারকীয়।

হিউস্টনের স্থানীয় পত্রিকা হিউস্টন ক্রনিক্যালের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, শো শুরুর পর দর্শক-শ্রোতারা মঞ্চের দিকে এগিয়ে আসা শুরু করলে প্রথমে গান থামিয়ে তাদের শান্ত হওয়ার আহ্বান জানান ট্র্যাভিস স্কট। কিন্তু তাতে তেমন কাজ না হওয়ায় এক পর্যায়ে শো সম্পূর্ণ বন্ধের ঘোষণা দিয়ে উৎসুক দর্শক শ্রোতাদের নিয়ন্ত্রণের জন্য নিরাপত্তা কর্মকর্তাদের সহযোগিতার আহ্বান জানান তিনি। স্যামুয়েল পেনা বলেন, পদদলিত হয়ে মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার কারণে দর্শক-শ্রোতাদের মধ্যে যে ভীতির সঞ্চার হয়েছিল, সে কারণেই বেড়েছে হতাহতের সংখ্যা।

হিউস্টন পুলিশ বিভাগের প্রধান ট্রয় ফিনার বিবিসিকে বলেন, এমন দুর্ঘটনা আসলে স্বপ্নেরও অতীত। আমরা কেউ কল্পনা করতে পারিনি এমন একটি অভিজ্ঞতার মধ্যে দিয়ে আমাদের যেতে হতে পারে। হিউস্টনের রাজনীতিবিদ লিনা হিডালগো এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের হৃদয় ভেঙে গেছে। মানুষ এ ধরণের অনুষ্ঠানে যায় কিছু ভালো সময় কাটানোর জন্য; কিন্তু চমৎকার মুহূর্ত কাটানোর পরিবর্তে যদি কনসার্টে পদদলিত হয়ে মৃত্যুর ঘটনা দেখতে হয়, তা সত্যিই খুবই দুঃখজনক ব্যাপার।



 

Show all comments
  • jack ali ৬ নভেম্বর, ২০২১, ৯:৪৪ পিএম says : 0
    আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আমাদেরকে গান-বাজনা শুনার জন্য পাঠায় নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ