Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ বলিউড ‘বাদশা’ শাহরুখ খানের ৫৬তম জন্মদিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১০:৩৬ এএম

আজ বলিউড সুপারস্টার শাহরুখ খানের জন্মদিন । ৫৬-তে পা রাখলেন রোমান্সের এই বাদশা। ১৯৬৫ সালের ২ নভেম্বর দিল্লীতে জন্মগ্রহণ করেন এই অভিনেতা। তার জন্মদিন ঘিরে ভক্তদের উচ্ছ্বাসের কমতি নেই। অন্যান্য বছর প্রিয় তারকার বিশেষ দিনটিতে তাকে এক নজর দেখার জন্য মান্নাত-এর সামনে ভিড় করেন হাজার হাজার ভক্ত। রাজকীয় প্রাসাদের বারান্দায় এসে তাদের উদ্দেশে হাত নাড়েন শাহরুখ।

কিন্তু এবারের প্রেক্ষাপট খানিকটা ভিন্ন। মাদক মামলায় ২৬ দিনের কারাবাস শেষে সম্প্রতি বাড়ি ফিরেছেন অভিনেতার বড় ছেলে আরিয়ান খান। গেল এক মাস ধরেই মানুষের আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন তিনি। শাহরুখের পরিবারের ওপর দিয়ে বেশ বড় ঝড় বয়ে গেছে। এমন পরিস্থিতিতে জন্মদিনের আয়োজন কেমন হবে, তা নিয়ে শুরু হয়েছে কানাঘুষা।

শাহরুখ-গৌরীর পরিচিতমহল সূত্রে খবর, মাসকয়েক আগে থেকে আলিবাগের আলিশান বাড়িতে শাহরুখের জন্মদিনটা সেলিব্রেট করবার প্ল্যান করে রেখেছিলেন তারকা দম্পতি। আব্রামেরও তেমনই ইচ্ছা ছিল। কিন্তু সব প্ল্যানিং নাকি ভেস্তে গিয়েছে গত একমাসের ঘটনার ঘনঘটায়। আলিবাগ যেতে হলে কোলাবা থেকে জলপথে রওনা দিতে হবে শাহরুখ-গৌরীদের। বর্তমানে ভক্তদের ভিড় মান্নাতের বাইরে সারাক্ষণ লেগে রয়েছে। তাই এই অবস্থায় কোনওভাবেই আরিয়ানকে নিয়ে আলিবাগে যাওয়ার রিস্ক নিতে রাজি নন শাহরুখ। সে জন্যে মান্নাতেই ঘরোয়াভাবে জন্মদিনটা কাটাবেন তিনি।

কাকতালীয়ভাবে শাহরুখের জন্মদিনের দিনই ক্রুজ ড্রাগ পার্টি কাণ্ডেরও একমাস পূর্তি। ২রা অক্টোবর গোয়াগামী প্রমোদতরী থেকে আটক হয়েছিল আরিয়ান খান। আরিয়ানের জেলমুক্তির পর হাসি ফুটেছে শাহরুখের মুখে। শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে ফোনে কথা বলছেন, মেসেজের জবাবও দিয়েছেন। তবে এখনই কাউকে মান্নাতে আসতে বারণ করেছেন শাহরুখ, ছেলেকে পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার জন্য একটু সময় দিতে চান তিনি। জানা গেছে, আগামী ১৩ নভেম্বর আরিয়ানের জন্মদিনও পালিত হবে ঘরোয়াভাবেই।

উল্লেখ্য, দিল্লীর থিয়েটার একশন গ্রুপের মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু হয় শাহরুখ খানের। এরপর ন্যাশনাল স্কুল অব ড্রামাতে পড়াশোনা। ফৌজি, সার্কাসের মত টেলিভিশন সিরিয়ালে কাজ করে নজর কাড়েন বোদ্ধাদের। বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমাতেই অর্জন করেন সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার। দীর্ঘ ক্যারিয়ারে অনেক দর্শকপ্রিয় ছবি উপহার দিয়েছেন তিনি।

‘দিল ওয়ালে দুলহানিয়া লে যায়েনগে’, ‘কয়লা’, ‘পরদেশ’, ‘ইয়েস বস’, ‘দিল তো পাগল হেয়’, ‘দিল সে’, ‘কুছকুছ হোতা হেয়’, ‘বাদশাহ’, ‘মোহাব্বাতে’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দেবদাস’, ‘শক্তি’র মত চলচ্চিত্রে অভিনয় করে ভক্তদের কাছে বাদশাহ খেতাব পান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ