Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিস্তারিত রায় প্রকাশের পরেই জেলমুক্তি আরিয়ানের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১০:৫৪ এএম

শেষমেষ মাদক কান্ডে জামিন মিলেছে আরিয়ান খানের। টানা তিন দিনের শুনানি শেষে বৃহস্পতিবার শাহরুখ পুত্রকে জামিন দিয়েছে হাইকোর্ট। তবে এখনি জেল থেকে মুক্তি পাবেন না শাহরুখ পুত্র। আজ বা আগামীকাল (৩০ অক্টোবর) বাড়ি ফিরতে পারবেন তিনি। কিছু প্রক্রিয়া অনুসরণ করে রায়ের একটি অনুলিপি আগে আর্থার রোড কারা কর্তৃপক্ষের কাছে যাবে। এরপর জেল থেকে মুক্তি পাবেন আরিয়ান।

বৃহস্পতিবার দুপুর তিনটা নাগাদ আরিয়ানের জামিন আবেদনের শুনানি শুরু হয় হাইকোর্টে। এরপরে দুই পক্ষের আইনজীবীদের সমস্ত যুক্তি তর্ক শুনে বিকেল ৪:৪৫ নাগাদ আরিয়ানকে শর্তসাপেক্ষ জামিন দেয় আদালত। বিচারপতি নীতিন সাম্বরে জানিয়েছেন, কী কারণে এই জামিন তা জানানো হবে আজ শুক্রবার।

শাহরুখ পুত্রের আইনজীবী ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতাগি জানান, হাইকোর্টের পক্ষ থেকে শুক্রবার (আজ) বিস্তারিত রায় প্রকাশের পর আরিয়ানদের জেল থেকে মুক্তি দেওয়া হবে। ফলে সব ঠিক থাকলে আজ বা আগামীকাল (৩০ অক্টোবর) জেলমুক্তি হবে আরিয়ান-মুনমুন-আরবাজের।

বৃহস্পতিবার এনসিবির পক্ষে অ্যাডিশনাল সলিসিটর জেনারেল অনিল সিং নিজের বক্তব‍্য পেশ করে দাবি করেন, আরিয়ান অনেকদিন আগে থেকেই মাদক সেবন করে আসছে। সুপ্রিম কোর্টও মাদকের ব‍্যবসাকে জঘন‍্যতম অপরাধ বলে চিহ্নিত করেছে। অনিল সিং আরো দাবি করেন, অভিযুক্ত আরবাজ মার্চেন্টের জুতা থেকে এনসিবি চরস উদ্ধার করেছিল। তবে আরিয়ানের কাছ থেকে কোনো মাদক পায়নি এনসিবি।

পাল্টা মুকুল রোহতাগি আদালতকে প্রশ্ন করেন, যারা আরিয়ানকে ক্রুজ পার্টিতে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন তাদের গ্রেফতার করা হয়নি কেন? তার বক্তব‍্য, গ্রেফতার হওয়া ব‍্যক্তিদের মধ‍্যে শুধু আরিয়ান ও আরবাজ পরিচিত মুখ। তাই ষড়যন্ত্রের কোনো প্রশ্নই ওঠে না। এরপরেই আদালত জামিনের রায় শোনায়।

গ্রেফতারের ২৫ দিন পর জামিন মঞ্জুর হলো শাহরুখ পুত্রের। প্রায় ২১ দিন আর্থার রোড জেলে বন্দি আরিয়ান। ম্যাজিস্ট্রেট ও সেশন কোর্টে আরিয়ানের হয়ে কেস লড়ছিলেন সতীশ মানশিন্ডে। তবে গত তিনদিন হাইকোর্টে আরিয়ানের হয়ে কেস লড়েছেন ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাতগিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ