Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরিয়ানের পক্ষে কথা বলায় মেহবুবা মুফতির বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১০:৫৮ এএম

বলিউড সুপারস্টার শাহরুখপুত্র আরিয়ান খানকে নিয়ে মন্তব্যের কারণে জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) সভাপতি মেহবুবা মুফতির বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার এক টুইট বার্তায় শুধু নামের শেষে ‘খান’ থাকায় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে ‘টার্গেট’ করা হয়েছে বলে দাবি করেন মেহবুবা মুফতি। তার এ মন্তব্যকে ‘সাম্প্রদায়িক উসকানিমূলক’ আখ্যা দিয়ে দিল্লির থানায় মামলা করেন এক আইনজীবী।

সোমবার টুইটারে মেহবুবা মুফতি লেখেন, ‘চার কৃষক হত্যায় মন্ত্রীর ছেলের বিরুদ্ধে কিছু না বলে ২৩ বছরের ছেলের পেছনে লেগেছে শুধু তার নাম খান বলে। বিজেপির ভোটব্যাংকের বিকৃত আনন্দ ও সন্তুষ্টির জন্য বিচারের নামে মুসলিমদের লক্ষ্যবস্তু করা হচ্ছে।’

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর অনুযায়ী, আজ বুধবার (১৩ অক্টোবর) ভারতীয় সময় সকাল ১১টায় মুম্বাই সেশন কোর্টে জামিন শুনানি হবে। একই মামলায় অভিযুক্ত আরবাজ মার্চেন্ট, মোহক জসওয়ার, নূপুর সতিজা ও মুনমুন ধমেচারও জামিন শুনানি হবে আজ। আরিয়ানের পক্ষে জামিন শুনানির আবেদন করেছেন আইনজীবী অমিত দেশাই। যিনি ২০০২ সালে বলিউড সুপারস্টার সালমান খানকে হিট অ্যান্ড রান কেস থেকে ছাড়িয়েছিলেন।

উল্লেখ্য, মুম্বাইয়ের একটি প্রমোদতরীর পার্টিতে মাদক সেবনের অভিযোগে গ্রেফতার হয়েছেন আরিয়ান খান। যদিও আইনজীবীকে আরিয়ান বলেছেন তিনি মাদক নেননি, তার কাছে কোনো মাদকও পাওয়া যায়নি। তবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) দাবি করেছে, তাদের ৬ ঘণ্টার জিজ্ঞাসাবাদে মাদক গ্রহণের কথা স্বীকার করেছেন আরিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ