Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরিয়ানের ফোনে ‘প্রামাণ্য নথি’, ৭ দিনের রিমান্ড চায় এনসিবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৬:৩০ পিএম | আপডেট : ৬:৫৪ পিএম, ৪ অক্টোবর, ২০২১

আরিয়ান খানের ফোনে মাদকযোগের ‘প্রামাণ্য নথি’ পাওয়া গিয়েছে বলে দাবি করেছে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। শাহরুখ-পুত্রের সঙ্গে আন্তর্জাতিক মাদক-চক্রের সঙ্গে যোগাযোগ থাকতে পারে বলে সন্দেহ করছেন তারা। যে কারণে ১১ অক্টোবর পর্যন্ত আরিয়ানকে নিজেদের হেফাজতে রাখার আবেদন জানিয়েছে এনসিবি।

শনিবার নাটকীয় কায়দায় এক বিলাসবহুল প্রমোদতরীতে হানা দেয় মাদক নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তারা। জাহাজে ‘রেভ পার্টি’-র আয়োজনের খবর দিন ১৫ আগেই পেয়েছিল এনসিবি। সেই মতোই পরিকল্পনা সাজিয়েছিল তারা। অবশেষে যাত্রী সেজে জাহাজে পৌঁছে সেখান থেকে শাহরুখ পুত্র আরিয়ান, তার ঘনিষ্ঠ বন্ধু আরবাজ মার্চেন্টসহ মোট ৮ জনকে আটক করে এনসিবি। শনিবার গভীর রাতে এই খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়ায় বি-টাউনে।

সোমবার আদালতে গিয়ে হেফাজতের সময়সীমা বাড়ানোর আবেদন জানায় এনসিবি। এনসিবি-র হেফাজতে ১৬ ঘণ্টা ধরে জেরা করার পর আরিয়ান, বান্ধবী মুনমুন ধমেচা এবং আরবাজ শেঠ মার্চান্টকে গ্রেফতার করেন এনসিবি আধিকারিকরা। আরিয়ানকে সোমবার বিচার বিভাগীয় হেফাজতে নিয়ে যাওয়ার পরেই তার হয়ে জামিনের আবেদন করেন তার আইনজীবী সতীশ মানশিণ্ডে। শাহরুখ তার ছেলের জন্য সতীশকে নিয়োগ করেছিলেন।

নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস’ (এনডিপিএস)-আইনের আওতায় গ্রেফতার হন আরিয়ান-সহ মুনমুন এবং আরবাজ। আরিয়ানের গ্রেফতারি পরোয়ানায় লেখা রয়েছে, তার কাছ থেকে ১৩ গ্রাম কোকেন, ২১ গ্রাম চরস, ২২টি এমডিএমএ বড়ি এবং নগদ ১ লাখ ৩৩ হাজার রুপি উদ্ধার হয়েছে।

গ্রেফতারের পর বলা হয়েছিল, এক দিনের জন্য আরিয়ানকে এনসিবি-র হেফাজতে রাখা হবে। কিন্তু সোমবার সকালে জানা যায়, আদালতের কাছে শাহরুখ-পুত্রকে আরও কয়েক দিন হেফাজতে রাখার অনুমতি চাইতে পারে এনসিবি। কারণ হিসেবে বলা হয়, মুম্বাইয়ের মাদকযোগের তদন্তে আরও কিছু তথ্যের জন্য আরিয়ানকে আরও কিছু দিন নিজেদের হেফাজতে রাখতে হবে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ