Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে ভর্তি সায়রা বানু, আছেন আইসিইউ-তে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৩:১৮ পিএম

গুরুতর অসুস্থতা হাসপাতালে ভর্তি বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানু। বিগত কয়েকদিন ধরে উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। বুধবার হৃদরোগে আক্রান্ত হন সায়রা বানু। চিকিৎসকের পরামর্শ মতোই এদিন মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

অভিনেত্রীর এক আত্মীয় ভারতীয় সংবাদমাধ্যমে জানান, শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে স্থানান্তরিত করা হয় আইসিইউ তে।

৫৪ বছরের দাম্পত্য সঙ্গী সায়রা বানুর হাত ছেড়ে গত ৭ জুলাই প্রয়াত হয়েছিলেন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। দীর্ঘ পাঁচ দশকের সঙ্গীকে হারিয়ে ভেঙে পড়েছিলেন সায়রা বানু। গত কয়েকদিন ধরেই তাঁর শরীর ভালো ছিল না। এই দম্পতির কোনও সন্তান নেই।

চিকিৎসকদের কাছে দিলীপ কুমারের মৃত্যুর খবর শুনে সায়রা বানু বলে উঠেছিলেন, ‘ভগবান আমার বেঁচে থাকার কারণটাই কেড়ে নিল… সাহাবকে ছাড়া তো আমার জীবন অর্থহীন, আমি কিছু ভাবতেই পারছি না… দয়া করে সকলে প্রার্থনা করুন।’

অভিনেত্রী নাসিম বানুর কন্যা সায়রা বানু কিছুদিন আগেই জন্মদিন কাটালেন। প্রয়াত স্বামী দিলীপ কুমারের শোক এখনও কাটিয়ে উঠতে পারেননি সায়রা। তাই এ বছর আলাদা করে কোনও আয়োজন করেননি তিনি। ১৯৬৬ সালে মাত্র ২২ বছর বয়সে দিলীপ কুমারকে বিয়ে করেছিলেন। বিয়ের পর ১৯৭৬ সালে অভিনয় ছেড়ে ঘরকন্যাতেই মনোনিবেশ করেছিলেন তিনি। তাদের প্রেম এবং দাম্পত্যের কাহিনী ফিল্ম ইন্ডাস্ট্রির ইতিহাসে লেখা থাকবে।

সায়রা বানুর অসুস্থতার খবরে উদ্বিগ্ন তার ভক্তরা। সকলেই দিলীপ-জায়ার দ্রুত আরোগ্য কামনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ