Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পেরুতে বাস দুর্ঘটনায় ১৬ শ্রমিকের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১১:৩৭ এএম

দক্ষিণ আমেরিকার দেশ পেরুর দক্ষিণাঞ্চলের ক্যারাভেলি শহরের কাছে বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ছিটকে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে অন্তত ১৬ জন শ্রমিক নিহত হয়। স্থানীয় সময় শুক্রবার ভোরের দিকে ওই দুর্ঘটনা ঘটে। খবর সিনহুয়ার।

উল্লেখ্য, শুক্রবার ভোরের দিকে আপুরিমাক অঞ্চলের কোতাবামবাস প্রদেশে পাহাড়ি রাস্তায় মোড় নেওয়ার সময় এটি পাশের খাদে পড়ে যায় বলে এমএমজি লিমিটেডের এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। বাসটি রাস্তা থেকে প্রায় ২০০ মিটার নিচে পড়ে যায় বলে স্থানীয় একটি রেডিও স্টেশনের প্রতিবেদনে জানানো হয়েছে।
দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে কর্তৃপক্ষ, খনি কোম্পানির পক্ষ থেকে তদন্তে সব ধরনের সহায়তারও আশ্বাস দেওয়া হয়েছে। পেরুর অন্যতম বৃহত্তম লাস বামবাস খনিটি কোতাবামবাস ও পার্শ্ববর্তী একটি প্রদেশের মাঝে অবস্থিত।
এর আগে ২০১৮ সালে রাজধানী লিমার কাছে একটি বাস পাহাড়ি রাস্তা থেকে ১০০ মিটার নিচে পাথুরে সৈকতে পড়ে যায়। ওই দুর্ঘটনায় ৪৮ জন নিহত হয়েছিল। সূত্র : সিনহুয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ