Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুক্তির দিনই পাইরেসির কবলে ‘বেল বটম’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১০:৫৫ এএম

আবারো পাইরেসির ফাঁদে অক্ষয় কুমারের নতুন ছবি। মুক্তির দিনই অনলাইনে ফাঁস হয়ে গেল অক্ষয়ের ‘বেল বটম’। অনেকদিন আগেই ছবির শুটিং শুরুর ঘোষণা করেছিলেন অভিনেতা। ভক্তদের উৎসাহও কম ছিল না ছবি নিয়ে। উপরন্তু করোনা আবহে অনেকদিন পর বড়পর্দায় মুক্তি পেল কোনো ছবি। কিন্তু প্রথম দিনেই এমন ঘটনায় মুষড়ে পড়েছেন ছবি নির্মাতা সহ সংশ্লিষ্ট সকলে।

সূত্রের খবর অনুযায়ী তামিল রকারস, টেলিগ্রাম, ফিল্মিজিলা সহ বেশ কিছু সাইটে এইচডি ফরম্যাটে ডাউনলোড করা যাচ্ছে ‘বেল বটম’। তবে এই ঘটনা প্রথম নয়। এর আগেও অনেক সিনেমা মুক্তি পাওয়ার আগেই অনলাইনে ফাঁস হয়ে যাওয়ার ঘটনা চোখে পরে। কেন এমনটা ঘটছে তাঁর কোনও সঠিক উত্তর এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না।

করোনা আবহে এখন প্রায় সব ছবিই মুক্তি পাচ্ছে অনলাইন প্ল‍্যাটফর্মে। বাড়বাড়ন্ত নিত‍্য নতুন ওয়েব সিরিজের। নিয়ম মেনে ভারতে সদ্য কিছু হল ও মাল্টিপ্লেক্স নির্দিষ্ট সংখ্যক দর্শক নিয়ে খুলেছে। আর সেই সুযোগ কাজে লাগিয়েই বড়পর্দায় ছবি রিলিজ করলেন অক্ষয়। বহুদিন পর বড় পর্দায় খিলাড়িকে দেখার জন্য মুখীয়ে ছিলেন অক্ষয়ের ভক্তরা। তবে ছবি ফাঁস হয়ে যাওয়ায় হতাশ ভক্তরা।

১৯৮০ সালের একটি সত্য ঘটনা নিয়ে তৈরি অক্ষয় কুমারের এই স্পাই থ্রিলার। ছবিতে অক্ষয়ের কোড নেম বেল বটম। তিনি ছাড়াও ছবিতে রয়েছেন বাণী কাপুর ও লারা দত্ত। কিছুদিন আগে ইন্দিরা গান্ধীর লুকে লারার ছবির লুক প্রকাশ্যে এসেছিল যা চমকে দিয়েছিল নেটনাগরিকদের। সব মিলিয়ে ছবি মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ায় প্রভাব যে, বক্স-অফিসে পরবে তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে পাইরেসির ঘটনা বড়পর্দার ছবির কাছে নতুন নয়। বলিউড থেকে হলিউড অনেক ছবিকেই পড়তে হয়েছে এমন পরিস্থিতিতে। অনলাইন ফাঁস হয়ে যাওয়ায় বড় বাজেটের কিছু ছবিকে দেখতে হয়েছে ক্ষতির মুখও। পাইরেসি কাটতে কিছু কিছু ছবির নির্মাতারা বিশেষ ব্যবস্থাও নিয়েছেন। তাতে কিছুদিনের জন্য দৌরাত্ম কমলেও ফের অবস্থা যে কে সেই। বেল বটমও বেশ বড় বাজেটের ছবি। অক্ষয় নিজে ভক্তদের অনুরোধ করেছেন হলে গিয়ে থ্রি ডাইমেনশনে ছবিটি দেখতে। এবার অনলাইন পাইরেসির ব্যাপারে ছবি নির্মাতারা কী ব্যবস্থা নেন সেটাই এখন দেখার বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ