Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অজয় দেবগণের বিরুদ্ধে ‘চুরি’র অভিযোগ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১:৫২ পিএম

‘চুরি’ করেছেন অজয় দেবগণ! যাকে বলে হুবহু নকল করে নিজের নতুন ছবিতে চালিয়েছেন অজয়! এমনই অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। সম্প্রতি, মুক্তি পেয়েছে অজয়ের আসন্ন ছবি ‘ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’র নতুন গান ‘দেশ মেরে’, আর তারপরেই শুরু হয়েছে উত্তেজনা।

‘দেশ মেরে’ গানটি মুক্তি পাওয়ার পরে নেটিজেনরা খেয়াল করেন যে ২০১৯ সালে মুক্তি পাওয়া জিৎ অভিনীত ‘শেষ থেকে শুরু’ নামক সিনেমার ‘আল্লাহ আমার’ নামের বেশ জনপ্রিয় গানের সুরের সঙ্গে একেবারে হুবহু মিল অরিজিৎ সিংয়ের গাওয়া ‘দেশ মেরে’র সঙ্গে।

সেই থেকেই চুরির অভিযোগ উঠল নেট দুনিয়ায়। তবে আদপেই তা সত্য নয়। আসলে ‘শেষ থেকে শুরু’ এবং ‘ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’র সঙ্গীত পরিচালক একই ব্যক্তি। অর্কপ্রভ মুখোপাধ্যায়। তাই অজয়ের ছবির এই গানের সুর মোটেই নকল নয়। নিজের তৈরি করা সুর শুধু আরও একবার ব্যবহার করেছেন অর্কপ্রভ।

এর আগেও রাহুল দেব বর্মন, জিৎ গঙ্গোপাধ্যায় এর মতো বিখ্যাত সুরকাররাও নিজের তৈরি করা সুর একাধিক ভাষার সিনেমায় ব্যবহার করেছেন। কখনও বলিউডে আগে করে পরে টলিউডের ছবির ব্যবহার করেছেন। যদিও এখনও পর্যন্ত জিৎ কিংবা অজয়, কোনও পক্ষের তরফেই এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ