Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় সন্তানের নাম প্রকাশ করলেন কারিনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১০:১৪ এএম

ফেব্রুয়ারি মাসে মা হয়েছেন কারিনা কাপুর খান। ছেলের নাম কী হবে তা নিয়ে এযাবৎ চলছিল বিস্তর জল্পনা। বড় ছেলে তৈমুরের মতো জন্মের পরেই দ্বিতীয় সন্তানের নাম ঘোষণা করেননি কারিনা-সাইফ। বরং জিইয়ে রেখেছিলেন সাসপেন্স। এমনকি সোশ্যাল মিডিয়ায় এখনও পর্যন্ত সন্তানের মুখও দেখাননি তারা। ছবি শেয়ার করলেও মুখ হাইড করেই রেখেছিলেন এতদিন। অবশেষে জানা গেল, কারিনার দ্বিতীয় সন্তানের নাম। আলোচিত এই বলিকাপল তাদের ছোট সন্তানের নাম রেখেছে জাহাঙ্গীর, সংক্ষেপে ‘জেহ’।

কারিনার বই ‘প্রেগন্যান্সি বাইবেল’-এর শেষ পাতায় সেই রহস্য ফাঁস করেছেন কাপুর-কন্যা। এখানেই শেষ নয়। শেয়ার করেছেন ছেলের ছবিও। কারিনা বলেছিলেন, ৯ আগস্ট মুক্তি পাবে মাতৃত্ব নিয়ে তার বই। তিনি কথা রেখেছেন। সেই মতোই এ দিন মুক্তি পেয়েছে তার বই। আর সেই বইতেই যাবতীয় রহস্যের পর্দা ফাঁস করেছেন কারিনা।

ইতিহাস বলছে, নুরুদ্দীন মহম্মদ সেলিম বা জাহাঙ্গীর ছিলেন মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট। তিনি ১৬০৫ সাল থেকে তার মৃত্যু অবধি ১৬২৭ সাল পর্যন্ত রাজত্ব করেন। সেই রাজার নামেই ছেলের নামকরণ কিনা এখনও পর্যন্ত তা নিয়ে মুখ খোলেননি সাইফিনা। এর আগে প্রথম সন্তানের নাম তৈমুর রাখা নিয়ে সমালোচিত হয়েছিল কাপুর ও খান পরিবার। অত্যাচারী শাসক তৈমুরের নামে কী করে ছেলের নামকরণ হতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন নেটিজেনদের একটা বড় অংশ।

অন্যদিকে সন্তান গর্ভে আসার পরই যে কোনও মেয়ের শারীরিক এবং মানসিক কিছু পরিবর্তন আসে। সেই পরিবর্তন নিজের জীবনে কীভাবে সামলেছেন কারিনা, সে সবই এই বইয়ের মাধ্যমে শেয়ার করেছেন তিনি। হবু মায়ের কেমন ডায়েট প্রয়োজন, কতটা ওয়ার্কআউট আসন্ন সন্তানের জন্য ভাল, সে সব সাজেশনও দিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ