Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ার কোয়ারেন্টিন মাত্র দুই দিন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

টাইগারদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী সপ্তাহে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া জাতীয় দল। সংক্ষিপ্ত এই সফরে ২ দিন কোয়ারেন্টিন পালন করতে হবে অজিদের। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানান, ‘বিসিবি সফরের চূড়ান্ত পরিকল্পনা ইতোমধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) পাঠিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া আগামী ২-১ দিনের মধ্যে তাদের সিদ্ধান্ত চূড়ান্ত করবে। আগামী ২৭ অথবা ২৮ জুলাই অস্ট্রেলিয়া জাতীয় দল বাংলাদেশ সফরে আসবে।’
আকরাম আরও জানান, অস্ট্রেলিয়া সিরিজের সূচি ইতোমধ্যে চূড়ান্ত করেছে বিসিবি। অস্ট্রেলিয়ার সবুজ সংকেত পেলেই তা প্রকাশ করা হবে।
টানা ক্রিকেটের মধ্যে থাকা অজিরা বাংলাদেশে এসে করোনার ঝুঁকি এড়াতে ২ দিন কোয়ারেন্টিন পালন করবে। তবে পুরো সফর জুড়েই দলটি থাকবে জৈব সুরক্ষা বলয়ে। অস্ট্রেলিয়ার শর্ত মেনে সফরকারীদের জন্য হোটেল ইন্টারকন্টিনেন্টাল প্রস্তুত করেছে বিসিবি। সফরজুড়ে অস্ট্রেলিয়ার পুরো দল সেখানেই অবস্থান করবে। কোয়ারেন্টিন শেষে ২ দিন অনুশীলন করেই মাঠের লড়াইয়ে নেমে যাবে অজিরা। সেই হিসেবে আগামী ২ আগস্ট থেকে সিরিজ শুরুর সম্ভাবনা রয়েছে।
বাংলাদেশ সফরের ক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়া যেসব শর্ত জুড়ে দিয়েছিল, বিসিবি সেসব শর্ত পূরণ করেছে। শর্ত মোতাবেক সিরিজের পাঁচটি ম্যাচই ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, অর্থাৎ এক ভেন্যুতে অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • Md Borhan Uddin ১৯ জুলাই, ২০২১, ৩:৩৪ পিএম says : 0
    Good decision
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ