Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুম্বাইয়ের জুহু কবরস্থানে সমাধিস্থ হবেন দিলীপ কুমার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৩:৫৭ পিএম

প্রয়াত বলিউডের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তার বয়স হয়েছিল ৯৮ বছর। ৩০ জুন শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। আইসিইউতে ছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। অক্সিজেন সাপোর্টও দেওয়া হয়েছিল তাকে। কিন্তু শেষরক্ষা হল না। আজ (৭ জুলাই) হাসপাতালেই মৃত্যু হয়েছে তার। বিগত বেশ কিছু বছর ধরেই বার্ধক্যজনিত সমস্যায় শয্যাশায়ী ছিলেন তিনি।

দিলীপ কুমারের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার বিকেল পাঁচটায় প্রবীণ অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে। জুহুতে সমাধিস্থ করা হবে তাকে। তার আগে শেষ বারের মতো তার দেহ আনা হবে অভিনেতার পালি হিলের বাড়িতে। বিকেলে মুম্বাইয়ের জুহু কবরস্থানে সমাধিস্থ করা হবে অভিনেতাকে।

গত মাসেই জানা গেছিল বর্ষীয়ান অভিনেতার ফুসফুসে পানি জমেছে। সেই সময় তার শারীরিক পরিস্থিতির কথা সংবাদ মাধ্যমে জানিয়েছিলেন অভিনেতার স্ত্রী সায়রা বানু। সোমবার (৫ জুলাই) সকালেও হিন্দুজা হাসপাতাল থেকে সাংবাদিকদের উদ্দেশ্যে হাত নেড়ে দিলীপ কুমারের শারীরিক পরিস্থিতির উন্নতির কথা জানিয়েছিলেন তিনি। প্রবীণ অভিনেতা চিকিৎসায় সাড়া দেওয়ায় আশার আলো দেখেছিলেন ভক্তরা। কিন্তু বুধবার সকালেই ঘটল এমন ঘটনা।

দিলীপ কুমারের প্রয়াণ মানে একটা যুগের অবসান। সেরা অভিনেতার জীবনাবসানে শোকের ছায়া নেমে এসেছে। এদিন কিংবদন্তী অভিনেতার প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিংবদন্তী অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া বলিউডেও। সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় শোকজ্ঞাপন জানাচ্ছেন হিন্দি সিনেমার তারকা শিল্পীরা।

দিলীপ কুমারের মৃত্যুসংবাদ ছড়িয়ে পড়তেই সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশের ট্যুইট ভিড় করতে শুরু করে। জ্যাকিশ্রফ, অক্ষয় কুমার, অজয় দেবগন, তুষার কাপুর, অনিল কাপুর, অমিতাভ বচ্চন, আরশাদ ওয়ারসি, জন আব্রাহাম, মনোজ বাজপেয়ী, রেনুকা শাহানে, ভিকি কৌশল, পরেশ রাওয়াল, সানি দেওল প্রমুখরা কিংবদন্তী অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ