Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শের-ই বাংলা মেডিকেলের করোনায় মৃত্যু আরও ৭ জনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৪:৩৬ পিএম

বরিশালে শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ৭ জন রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের করোনা পজেটিভ এবং অপর ৬ জনের রিপোর্টের অপেক্ষায় রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যুর ঘটনা ঘটে।

হাসপাতালে আজ চিকিৎসাধীন রয়েছেন রেকর্ড সংখ্যক ১৬৫ জন রোগী। অপরদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের সর্বশেষ রিপোর্টে করোনা শনাক্তের হার ৫৩ ভাগ অতিক্রম করেছে। হাসপাতালের করোনা তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত বৃহস্পতিবার সকাল ৮টার পর থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৭ রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের করোনা পজেটিভ। অপর ৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এখনও হাতে পায়নি কর্তৃপক্ষ।

গত ২৪ ঘণ্টায় নানা উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছেন ৪২ জন রোগী। চিকিৎসায় সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন। শুক্রবার দুপুর পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ১৬৫ জন রোগী। গত বছর মার্চে মেডিকেলের করোনা ওয়ার্ড চালু করার পর প্রথমবারের মতো রোগী ভর্তি দেড়শ’ অতিক্রম করেছে। এর আগে বৃহস্পতিবার রোগী ভর্তি ছিল ১৪৮ জন।

এদিকে, মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় গত বৃহস্পতিবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৯৩ জনের মধ্যে ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৩.৩৬ ভাগ। এর আগের দিন (বুধবার রাতে) শনাক্তের হার ছিল ৪১.৭৯ ভাগ। মঙ্গলবার শনাক্তের হার ছিল শনাক্তের হার ৪৫.২৬ ভাগ। করোনা ওয়ার্ডে এই মুহূর্তে শয্যা সংখ্যা রয়েছে ২০০টি। নতুন ১০টিসহ আইসিইউ বেড রয়েছে ২২টি। এর মধ্যে ১৩টি বেডে চিকিৎসাধীন রয়েছেন আশংকাজনক রোগী। সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম আছে ২০০টি বেডেই। হাইফ্লো ন্যাজাল ক্যানুলা চালু আছে ২২টি। আরও ২২টি ন্যাজাল ক্যানুলা সংযোজনের কাজ চলছে। হাসপাতালে কেন্দ্রীয়ভাবে অক্সিজেন ধারণ ক্ষমতা ৪০ হাজার লিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ