Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারো অসুস্থ দিলীপ কুমার, রয়েছেন আইসিইউতে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৩:৩৭ পিএম | আপডেট : ৩:৪২ পিএম, ৩০ জুন, ২০২১

ঠিক তিন সপ্তাহ আগেই ফুসফুসে পানি জমার সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন দিলীপ কুমার। মঙ্গলবার সন্ধ্যায় ফের আরও একবার শ্বাসের সমস্যা হওয়ায় তাকে ভর্তি করা হয় মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে। আইসিইউ-তে ভর্তি করা হয়েছে বর্ষীয়ান অভিনেতাকে।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। আবার অসুস্থতা দেখা দেওয়ায়, পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। চিকিৎসকরা জানিয়েছেন, সর্বক্ষণ নজরে রাখতে হবে অভিনেতাকে। আপাতত আগের তুলনায় ভাল আছেন তিনি।

এর আগে, চলতি মাসের ৬ জুন শ্বাসকষ্টের সমস্যা নিয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপ কুমার। ১১ জুন তিনি ছাড়া পান।

উল্লেখ্য, গত বছর করোনায় দুই ভাইকেই হারিয়েছেন কিংবদন্তী এই অভিনেতা। ২০২০ এর মার্চ থেকেই স্ত্রীর সঙ্গে নিজেকে আইসোলেশনে রেখেছেন দিলীপ কুমার। চিকিৎসার প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরতে দেখা যায়নি তাকে। আপাতত অভিনেতার দ্রুত আরোগ্য কামনায় তার ভক্তরা।

প্রায় ছয় দশকের বলিউড ক্যারিয়ার দিলীপ কুমারের। তাকে ‘ট্র্যাজেডি কিং’ আখ্যা দেওয়া হত। গোটা ক্যারিয়ারে প্রায় ৬৫টি ছবিতে অভিনয় করেছেন। দেবদাস (১৯৫৫), মুঘল ই আজম (১৯৬০), গঙ্গা যমুনা (১৯৬১), ক্রান্তি (১৯৮১), কর্মা (১৯৮৬)-র মতো ছবি বলিউডের ইতিহাসে চিরকাল মনে রাখবেন সিনে প্রেমী দর্শক। ১৯৯৮০এ মুক্তিপ্রাপ্ত ‘কিলা’ ছবিতে শেষ দেখা গিয়েছিল দিলীপের অভিনয়। ১৯৯৪-এ দাদা সাহেব ফালকে এবং ২০১৫-এ পদ্মবিভূষণ সম্মানে ভূষিত হন তিনি।



 

Show all comments
  • মহিম ফেরদৌস ৩০ জুন, ২০২১, ১০:৩০ পিএম says : 0
    আসল নামটা একবারের জন্য হলেও তো বলতে পারতেন।
    Total Reply(0) Reply
  • মহিম ফেরদৌস ৩০ জুন, ২০২১, ১০:৩১ পিএম says : 0
    আসল নামটা একবারের জন্য হলেও তো বলতে পারতেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ