Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তালেবান জেল থেকে মুক্ত ৮ আফগান সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:০২ এএম

আফগানিস্তানের বাঘলান জেলায় এক অভিযানে সুরক্ষা বাহিনীর ৮ সদস্যকে তালেবান কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। ভারতীয় সংবাদ মাধ্যম এএনআই এর বরাতে জানা যায়, রবিবার রাতের ওই অভিযানে দু’জন নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছে, এবং একজন আহত হয়েছে। এর আগে বাঘলান-ই-জাদিদের আমারখিল গ্রামে অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষে ২০ তালেবান নিহত হয়েছে। তাদের মধ্যে আমরুল্লাহ নামের তালেবানের জেলা গভর্নর পদাধিকারী একজনও রয়েছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আটজন নিরাপত্তা সদস্যও প্রাণ হারান। মন্ত্রণালয়ের বরাত দিয়ে খামা প্রেস নামের একটি সংবাদ সংস্থা জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর অভিযানে গত ২৪ ঘণ্টায় দেশটির আট প্রদেশে ৯২ তালেবান নিহত এবং ৪৮ জন আহত হয়েছে। এএনআই।

 



 

Show all comments
  • Dadhack ২৭ মে, ২০২১, ১২:৩৬ পিএম says : 0
    May Allah wipe out Afgan Murtard, Taghut ruler and again give power to Taliban then they will rule again by the Qur'an only then peace will come back in Afghanistan.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালেবান

১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ