Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওমান এয়ারের প্রথম নারী ক্যাপ্টেন

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

ওমানের জাতীয় বিমান পরিবহন সংস্থা ‘ওমান এয়ার’ পাইলট মহা আল বালুশিকে প্রথম নারী ওমানি ক্যাপ্টেন ঘোষণা করেছে। ওমানের রাজধানী মাস্কাটে অবস্থিত ‘ওমান এয়ার’-এর সদর দপ্তরে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে তাঁকে এই নতুন পদমর্যাদা দেওয়া হয়। আল বালুশি অস্ট্রেলিয়ার রয়্যাল মেলবোর্ন ইনস্টিটিউট অব টেকনোলজিতে ক্যাডেট প্রগ্রাম থেকে স্নাতক শেষ করেন। এরপর ২০১০ সাল থেকেই ওমান এয়ারলাইনসের সঙ্গে যুক্ত রয়েছেন। আল বালুশীই ছিলেন একমাত্র নারী, যিনি ওই সময়ে এই সময় প্রগ্রামে ভর্তি হয়েছিলেন। তিনিই প্রথম নারী ওমানি, যিনি ২০১৩ সালে ‘প্রথম অফিসার’ পদে ভূষিত হন। ওমান এয়ারের এক বিবৃতিতে আল বালুশী বলেছেন, ‘আমার সব সময় স্বপ্ন ছিল অধিনায়ক (ক্যাপ্টেন) হওয়ার। কিন্তু এটা সহজ ছিল না। তবে আমার কাছে পরিবার থেকে শুরু করে আমার প্রশিক্ষণদল এবং এয়ারলাইনসের সবার সমর্থন ছিল।’ তিনি আরো বলেন, ‘আমি যা করতে পেরেছি তা আমি শেষ করেছি। এই দায়িত্ব পালন করা একটি সম্মানের বিষয়। আমি অন্য ওমানি নারীদেরও এই কেরিয়ার বেছে নিতে অনুপ্রাণিত করব।’ গালফ।



 

Show all comments
  • hassan ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৬ পিএম says : 0
    আজ মুসলিমরা ধ্বংসের প্রান্তে রয়েছে কারণ মুসলিমরা আল্লাহর কোরআন থেকে শত কোটি কোটি বছর দূরে হারিয়ে গেছে মেয়েদেরকে আল্লাহ সব জায়গায় কাজ করতে বলেছেন????????????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ