Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে অস্ট্রেলিয়ার সীমান্ত : মরিসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৫:২৬ পিএম

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন রবিবার ঘোষণা করেছেন, কোভিড-১৯ স্ট্রেনের মারাত্মক প্রকোপ থেকে অস্ট্রেলিয়ানদের রক্ষা করতে দেশের সীমানা বাকি বিশ্বের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।
করোনভাইরাসটি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ায় গত বছরের মার্চ মাসে অস্ট্রেলিয়ার সীমান্ত বন্ধ হয়ে যায়। কেবলমাত্র নাগরিক এবং স্থায়ী বাসিন্দাদের কড়া কোভিড-১৯ সীমানা বিধি মোতাবেক দেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।
সংবাদ মাধ্যম দ্য অস্ট্রেলিয়ানের বরাতে জানা যায়, পত্রিকাকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, বিশ্বব্যাপী করোনার সংক্রমণ অব্যাহত রয়েছে। এ অবস্থায় আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য দেশের সীমান্ত খুলে দেয়ার কোন ইচ্ছে অস্ট্রেলিয়ানদের নেই।
এর আগে অস্ট্রেলীয় সরকার বলেছিল, দেশটির সকল বয়স্ককে করোনার টিকা দেয়ার পর সীমান্ত পুনরায় খুলে দেয়া হবে। তবে মরিসন বলছেন, তিনি এ বিষয়ে কোন নিশ্চয়তা দিতে পারছেন না।
প্রাথমিকভাবে দেশটির সরকার অক্টোবরের মধ্যে সব নাগরিককে টিকার আওতায় নেয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু সরবরাহ সংকটের কারণে তা আর সম্ভব হচ্ছে না। সূত্র : দ্য অস্ট্রেলিয়ান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ