Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার জনসংখ‍্যা বৃদ্ধি নিয়ে কঙ্গনার বিতর্কিত মন্তব্য!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০০ পিএম

বলিউডের কন্ট্রোভার্সি কুইন হিসাবে পরিচিত কঙ্গনা রানাওয়াত। তিনি মুখ খোলা মানেই কোনো না কোনো বিতর্ক দানা বাঁধবেই। প্রতিপক্ষকে সপাটে জবাব দিতে কখনোই পিছপা হন না। আর এই করতে গিয়েই অনেক সময় বেশ বিতর্কিত টুইটও করে বসেন কঙ্গনা। কখনো আবার হাসির পাত্র হয়ে ওঠেন সকলের কাছে। এবারেও সেই একই পথে হেঁটেছেন কঙ্গনা। সম্প্রতি ভারতের উত্তরোত্ত‍র জনসংখ‍্যা বৃদ্ধি নিয়ে নিজের মতামত প্রকাশ করেন অভিনেত্রী। তার মতে, যেভাবে জনসংখ‍্যা ক্রমশ বেড়ে চলেছে তাতে তৃতীয় সন্তান হলেই জরিমানা বা জেল খাটার ব‍্যবস্থা করা উচিত।

তিনি টুইটে লিখেছেন, ‘জনসংখ‍্যা নিয়ন্ত্রণের জন্য আমাদের কড়া আইনের দরকার। নির্বাচনী রাজনীতি অনেক হয়েছে। এটা সত‍্যি যে এই বিষয়টাকে গুরুত্ব দেওয়ার জন্য নির্বাচন হেরে গিয়েছিলেন ইন্দিরা গান্ধী ও পরে তাকে হত‍্যা করা হয়। তিনি বলপূর্বক এটা করেছিলেন কিন্তু বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে অন্তত এটা করা উচিত যে তৃতীয় সন্তান হলেই জরিমানা বা জেল‌।’

মুহূর্তে ভাইরাল হয়ে যায় কঙ্গনার এই টুইট। বিতর্ক দানা বাঁধতে বাঁধতেই কমেডিয়ান সালোনি গউর আরেকটি টুইট করেন যেখানে গুগল সার্চে দেখানো হয়েছে কঙ্গনার নিজেরই দুই ভাই বোন রয়েছে। দেখতে দেখতেই টুইট যুদ্ধ শুরু হয়ে যায় সালোনি ও কঙ্গনার মধ‍্যে।

অভিনেত্রী পালটা তোপ দেগে লেখেন, ‘এই জন্যই তোমার কমেডি আসলে তোমার উপরেই জোক। আমার দাদুর বাবার আট সন্তান ছিল। সেই সময় অনেক সন্তানই মারা যেত। জঙ্গলে মানুষের তুলনায় পশুদের সংখ্যা বেশি ছিল। সময়ের সঙ্গে আমাদেরও পরিবর্তন করা উচিত। এই সময়ে চিনের মতো আমাদেরও জনসংখ‍্যা নিয়ন্ত্রণ করা উচিত।’

এখানেই শেষ নয়, সালোনিকে ‘বোকা’ বলে কটাক্ষ করে কঙ্গনা লেখেন, সালোনির যদি এতটুকু বুদ্ধি থাকত তবে তিনি অন্যদের বিদ্রূপ না করে অন‍্যদের কষ্টার্জিত অর্থে নিজের ভরন পোষন না করে নিজের জীবনটা সুন্দর করে তোলার দিকে মন দিতেন।

এর আগে ভারতে করোনার সংক্রমণ নিয়ে টুইটে উদ্বেগ প্রকাশ করেন কঙ্গনা। সেই টুইটে তিনি বলেন, 'দেশে ১৩০ কোটি জনসংখ্যা মাত্রাতিরিক্ত। তার উপর ২৫ কোটি অনুপ্রবেশকারী শরণার্থী রয়েছেন। তা সত্ত্বেও বিশ্বে টিকাকরণে দিশা দেখিয়েছে ভারত। কিন্তু আমাদেরও দায়িত্ব নেওয়া উচিত।'



 

Show all comments
  • বিষ্ণু পদ দে ২২ এপ্রিল, ২০২১, ১২:৩০ পিএম says : 0
    জনসংখ্যা নিয়ন্ত্রণের ক্ষেত্রে শিল্পীর প্রতিত্রিয়া যুক্তিযুক্ত। কিন্ত্র দূর্ভাগ্য ও ছেলের আশায়ও মানুষ বেশি সন্তান নিতে দেখা যায়। হিন্দু ধর্মে আছে, পুত নামক নরক থেকে করেন পরিত্রাণ সে হেতু পুত্র নাম দেন ভগবান। সে কারণেও পুত্রের আকাংখায় বেশি সন্তান মানুষের হয়। এ জন্য যদি জরিমানা ‍দিতে হয় তাহলে ব্যাপারটা কেমন দেখায়।
    Total Reply(0) Reply
  • Harunur Rashid ২২ এপ্রিল, ২০২১, ১০:৫১ পিএম says : 0
    Do not promote this Witch !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ