Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিত্যক্ত মর্টারশেল থেকেই বিস্ফোরণ

গোবিন্দগঞ্জে নিহত ৩

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৮ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিষ্ফোরণের ঘটনা মুক্তিযুদ্ধকালীন পরিত্যক্ত মর্টারশেলে হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল দুপুরে এ বিষয়ে গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এ ব্যাপারে প্রেসব্রিফিং করেন। তিনি বলেন, গত বুধবার বিকেলে ওই বাড়িতে যে বস্তুটি বিস্ফোরিত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে, সেটি পরিত্যক্ত একটি মর্টারশেল। এটি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় অবিষ্ফোরিত অবস্থায় ছিল। তবে এ ঘটনার সঙ্গে কোন জঙ্গি সংশ্লিষ্টতা নেই। এ ঘটনায় আটক ৫ জনকে জিজ্ঞাসাবাদে জানা যায় পরিত্যক্ত মর্টারশেল বিস্ফোরিত হয়েই এ দুর্ঘটনাটি ঘটে।

তিনি আরো জানান, কিছুদিন আগে ওই বাড়ির পাশের রাস্তা সংষ্কারের কাজ চলে। সে সময় একটি পরিত্যক্ত মর্টারশেল পায় ওই পরিবারের সদস্যরা। তারা সেটি গোপনে রেখে ঘটনার দিন বুধবার সেটি কয়েকজন মিলে কাটছিল। এ সময় সেটি বিস্ফোরিত হয়ে ঘটনাস্থলে মেকুরাই নয়াপাড়া গ্রামের মৃত কবিরের ছেলে ওয়াহেদুল (৩২) ও মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের তৈয়বের ছেলে ট্রাক চালক রানা মিয়া (২৯) এবং হাসপাতালে নেয়ার পথে বাড়ির মালিক কাসেমের ছেলে বোরহান (৩৬) মারা যান। ঢাকা থেকে আসা পুলিশের বোম ডিস্পোজাল দলটি গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ওই বাড়িতে প্রবেশ করে। এডিসি রহমত উল্লার নেতৃত্বে ৮ সদস্যের দলটি বাড়ির বিভিন্ন কক্ষে তদন্ত কার্যক্রম চালায়। দলটি বাড়ি থেকে পরিত্যাক্ত মর্টারশেল এর অংশ বিশেষ উদ্ধার করে বিস্ফোরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ