Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

ভবনটি ঝুঁকিপূর্ণ, বড় দুর্ঘটনার আশঙ্কায় উদ্ধারকাজ স্থগিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ৯:৩৬ পিএম

গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণ হওয়া ভবনটিকে আপাতত ঝুঁকিপূর্ণ বলে মনে করছে ফায়ার সার্ভিস। ভবনটিতে যেকোনো সময় আরো বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে উদ্ধারকারী এই বাহিনীটি। তাই আপাতত ভবনটির আশপাশ থেকে উদ্ধারকর্মী পুলিশ ও সংশ্লিষ্ট সংস্থার লোকজনকে সরে যেতে অনুরোধ জানিয়েছে ফায়ার সার্ভিস।

এছাড়া এই মুহূর্তে ভবনটিতে উদ্ধারকাজ বন্ধ করে রেখেছে ফায়ার সার্ভিস। ভবনটির আশপাশ সিল করে ফেলেছে ফায়ার সার্ভিসের লোকজন।

মঙ্গলবার (৭ মার্চ) সাত ৭টা ৫০ মিনিটে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে মাইকিং করে এই ঘোষণা দেওয়া হয়। ঘোষণা দেন ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অপারেশন) মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

এদিকে ক্ষতিগ্রস্ত ভবনটির নিচতলায় এখনো কিছু মানুষ আটকে আছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার।

তিনি বলেন, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের নিচতলা ও বেজমেন্টের ভেতর থেকে মানুষের নড়াচড়ার শব্দ শুনতে পেয়েছি। অনেকের নড়াচড়া আমরা বুঝতে পেরেছি। তাদের এখনো উদ্ধার করা হয়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫ জনের লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসেছে। আহত হয়ে শতাধিক হাসপাতালে চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ