Inqilab Logo

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ০৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জ-৩ উপনির্বাচনে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের পাল্টাপাল্টি ধাওয়া, ককটেল বিস্ফোরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২০ পিএম | আপডেট : ৮:৩৩ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে উপজেলার শান্তিমোড়, বাতেন খাঁর মোড় ও সোনার মোড়ে নৌকা ও আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুর ২টার পর এই ঘটনা ঘটে।

এসময় নৌকা প্রতীকের দুই কর্মী আহত হয়ে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এছাড়া শান্তিমোড়ের আপেল প্রতীকের দুইটি নির্বাচনী অফিসে ভাঙচুর করা হয়। এদিকে, বিকেল ৩টার দিকে সোনার মোড়ে জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব ফাঁকা গুলি নিক্ষেপ করে। তবে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন ও নৌকার প্রার্থী আব্দুল ওদুদের কর্মী-সমর্থকরা ঘটনার জন্য একে অপরকে দায়ী করছেন। তবে ভোটগ্রহণ চলমান রয়েছে।

এছাড়াও সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর এলাকায় চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় একটি তাজা ককটেল উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। নৌকার কর্মী আসলাম আলী বলেন, হঠাৎ করেই ভোটে পরাজয়ের আশঙ্কা দেখে আপেল প্রতীকের কর্মীরা আমাদের কয়েকজন কর্মীর ওপর হামলা করেছে।

এদিকে, আপেল প্রতীকের কর্মী আব্দুল আজিম জানান, হঠাৎ আপেল প্রতীকের দুইটি অফিসে ভাঙচুর চালায় নৌকার কর্মীরা। এসময় দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালায় তারা। শাহীন নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, নৌকার প্রার্থী আব্দুল ওদুদ ও আপেল প্রতীকের প্রার্থী সামিউল হক লিটনের কর্মী-সমর্থকরা এই ঘটনা ঘটিয়েছে। আব্দুল ওদুদের কর্মীরা বাতেন খাঁ মোড় ও লিটনের কর্মী সমর্থকরা শান্তিমোড়ে অবস্থান নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির বলেন, ভোটকেন্দ্রের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, বিছিন্ন কয়েকটি ঘটনা ঘটেছে। এসব এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ২৫ শতাংশ ভোট পড়েছে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আজ সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এর আগে একই ভোটকেন্দ্রে নৌকার প্রার্থী আব্দুল ওদুদের সমর্থকদের সঙ্গে আপেল প্রতীকের প্রার্থী সামিউল হক লিটনের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ