Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : ৫টি লাশ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৫:৫১ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ৪ মার্চ, ২০২৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের পর পাঁচজনের লাশ উদ্ধারের কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন। সেখানে উদ্ধার তৎপরতা এখনও চলছে, ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।
শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে সোনাইছড়ি ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বেসরকারি সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ ঘটে।
বিস্ফোরণে অনেকে হতাহত হয়েছেন বলে তাৎক্ষণিকভাবে জানিয়েছিলেন সীতাকুণ্ডের ইউএনও শাহাদাত হোসেন।
তিনি বলেন, “বিকাল সাড়ে ৪টার দিকে সেখানে বিস্ফোরণ ঘটে। এতে অনেকে হতাহত হয়েছে। সেখানে ফায়ার সার্ভিস, পুলিশ, উপজেলা প্রশাসন উদ্ধার তৎপরতা চালাচ্ছে।”
সেখানে উদ্ধার কাজে থাকা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম সন্ধ্যায় বলেন, এ পর্যন্ত পাঁচটি লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন, বিকট বিস্ফোরণে অনেকের দেহের বিভিন্ন অংশ উড়ে যেতে দেখেছেন। বিস্ফোরণে দগ্ধ কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই সংখ্যাটি ১৪-১৫ জন বলে জানিয়েছেন চমেক পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার।
এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, কুমিরা ও সীতাকুণ্ড স্টেশনের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্ল্যান্টে বিস্ফোরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ