Inqilab Logo

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ০৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীর সায়েন্সল্যাবে ভবনে ভয়াবহ বিস্ফোরণে তিনজনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১২:২৫ পিএম | আপডেট : ১:১১ পিএম, ৫ মার্চ, ২০২৩

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকার তিনতলা একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে উড়ে গেছে ভবনের দেয়াল ও দরজা-জানালা। বিস্ফোরণের পরপরই ভবনটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা কলেজের উল্টো দিকের ওই ভবনে এই ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ওই ভবনের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রমনা জোনের ডিসি শহীদুল্লাহ। গুরুতর আহত অবস্থায় তাদের পপুলার হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয়। নিহতরা হলেন- শরীফুজ্জামান, আবদুল মান্নান ও তুষার। এছাড়া আরও ১৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে গুরুতর দগ্ধ ৬ জনকে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বাকি সাতজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

এদিকে কি কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা জানা যায়নি। তবে কেউ কেউ বলছেন- এসি বিস্ফোরণ হয়েছে, আবার কেউ কেউ বলছেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের রহস্য উদঘাটনে ফায়ার সার্ভিস কর্মীরা কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ