Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনু সুদের নামে পুরো একটা বিমান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১১:০০ এএম

আস্ত একটা বিমানের গায়ে তাঁর বিশাল বড় প্রতিকৃতি আঁকা। সঙ্গে লেখা, ‘রক্ষাকর্তা সোনু সুদকে সম্মান জানাতে।‘ ট্যুইটারে সেই ছবি শেয়ার করলেন খোদ অভিনেতা। লিখলেন, ‘অসংরক্ষিত টিকিটে মোগা থেকে মুম্বাই আসার সেই দিনগুলো মনে পড়ছে।‘
বলিউডে বক্স অফিসে ছবির ব্যবসা দিয়েই মাপা হয় তারকাদের যশ, খ্যাতি। কিন্তু কেবল অভিনয়, গ্ল্যামার বা পেশাদারি সাফল্য নয়, মানবিকতা দিয়েও যে অনায়াসে মন জয় করা যায় তা শেখালেন সোনু সুদ। আসমুদ্র হিমাচল যাঁকে চেনে ‘দাবাং’-এর ছেদী সিং’ হিসাবে। তাঁর নিষ্ঠুর চাহনি, পেশিবহুল চেহারা আর খুনে মেজাজ দর্শকদের শিরদাঁড়া দিয়ে হিমেল স্রোত বইয়ে দেয়। করোনা আবহে অবশ্য উলটপুরাণ হয়েছে। পর্দার খলনায়ক সোনু এখন জনতার চোখে ‘ত্রাতা’। লকডাউনে ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিকদের ফেরাতে তাঁর মহৎ উদ্যোগ দৃষ্টান্ত স্থাপন করেছে। নিজে রাস্তায় নেমে শ্রমিকদের ফেরার ব্যবস্থা করেছেন। হাতে তুলে দিয়েছেন খাবারের প্যাকেট, জল।
শুধু কী তাই? দরিদ্র শিশুদের পড়াশোনার খরচ থেকে শুরু করে অসুস্থের চিকিৎসায় ঝাঁপিয়ে পড়া, সব বিষয়েই নজির সৃষ্টি করেছিলেন সোনু। তাঁর নামে তৈরি হয়েছিল মন্দিরও। আর এবার তাঁকে শ্রদ্ধা জানাতে তাঁর ছবি ছাপা হল গোটা একটা বিমান জুড়ে। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সোনু লিখেছেন, ‘ মোগা থেকে ‘অসংরক্ষিত টিকিটে মুম্বাই আসার দিনগুলো খুব মনে পড়ছে। এত ভালোবাসার ধন্য ধন্যবাদ। আমার বাবা-মায়ের কথা খুব মনে পড়ছে।‘
এসডিজি স্পেশাল হিউম্যানিটারিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ডও দেওয়া হয়েছে তাঁকে। জাতিসংঘের পক্ষ থেকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে অভিনেতাকে। শুধু তাই নয়, গত মাসে উত্তরাখণ্ডে বাবা হারানো চার সন্তানের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন।
সম্প্রতি শিবরাত্রির দিন নিজের ট্যুইটারে অর্থপূর্ণ বার্তা জেন সোনু সুদ। তিনি লেখেন, "দয়া করে ভগবান শিবের ছবি ফরোয়ার্ড করবেন না। বরং মহা শিবরাত্রি পালন করতে চাইলে জন্য এমন কাউকে সাহায্য করুন যাঁর সাহায্যের প্রয়োজন। ওম নম শিবায়।"



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ