Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাইফ-কারিনার নবজাতকের নাম নিয়ে সোশ্যাল মিডিয়ায় জল্পনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ পিএম
৪ বছরের আগের কথা মনে পড়ছে অনুরাগীদের। পৃথিবীতে আসার পরমুহূর্তেই যে ভাবে সমালোচনার মুখে পড়তে হয়েছিল সদ্যোজাতকে, সে কথা ভুলতে পারেন না তৈমুরের বাবা ও মা। অত্যাচারী তুর্কি রাজার নামের সঙ্গে মিলে যাওয়ার ফলে মৌলবাদীদের কোপের মুখে পড়তে হয় ছোট্ট তৈমুরকে।
 
আজ সেই দম্পতিই আরও এক পুত্রসন্তানকে এ জগতের আলো দেখালেন। গত বছর আগস্টে নতুন অতিথির আগমনের বার্তা দিয়েছিলেন সাইফিনা। রবিবার সকালে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দিলেন অভিনেত্রী কারিনা কাপুর খান। এখন নেটাগরিকদের প্রশ্ন একটাই, কী নাম দেওয়া হবে তৈমুরের ভাইয়ের?
 
সে প্রসঙ্গেই উঠে এল অতীতের বিশেষ এক ঘটনা। তৈমুর আলি খানের জন্মের আগের মুহূর্তে হাসপাতালে যাওয়ার সময়ে সাইফ আলি খান চেয়েছিলেন যেন এই নামটি রাখা না হয়। তার মনের মধ্যে আরও একটি নাম বার বার উঠে আসছিল। ফায়জ আলি খান। বিখ্যাত পাক কবি ফায়জ আহমদ ফায়জ-এর নামে নাম রাখতে চেয়েছিলেন তিনি। কারিনাকেও জানিয়েছিলেন। কাব্যিক নামটি পছন্দ ছিল তার। কিন্তু কারিনার দাবি ছিল, ‘তৈমুর’ শব্দের অর্থ লোহা। লৌহমানবের মতো দৃঢ় এক ব্যক্তি হিসেবে দেখতে চান তার ছেলেকে। কিন্তু সাইফের যুক্তি ছিল, তিনি চান না তার ছেলের আশেপাশে নেতিবাচকতার ভিড় জমুক। তখন স্বামীকে অন্যদের কথায় গুরুত্ব না দিয়ে নিজের সিদ্ধান্তে বিশ্বাস রাখার উপদেশ দিয়েছিলেন কারিনা। এই ঘটনাটির কথা একটি সাক্ষাৎকারে স্বয়ং জানিয়ে‌ছিলেন অভিনেতা।
 
ফের সে রকমই এক মুহূর্তের সামনে এসে দাঁড়িয়েছেন তারকা দম্পতি। এ বার কি তবে সাইফের আশা পূরণ হবে? তৈমুরের ছোট ভাইয়ের নাম কি ‘ফায়জ’ রাখা হবে?

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ