Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিবেকের বিরুদ্ধে এফআইআর দায়ের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ পিএম

গত বছর ২০ ডিসেম্বর আঠারো বছর পেরোল ‘সাঁথিয়া’। আর বিবেক ওবেরয় আবার করলেন ‘ও হামদাম’ গানের রিক্রিয়েট। আবার চালালেন বাইক। আবার সেই মেরিন ড্রাইভ। কিন্তু অবাক কান্ড এবারও তার মাথায় ছিল না হেলনেট। মুম্বাইয়ে করোনা পরিস্থিতিতে মুখে ছিল না মাস্কও। না কোনও প্রশ্ন অথবা শাস্তির মুখে পড়তে হয়নি বিবেককে।

তবে, বাংলা প্রবাদ বলে, ‘স্যাকরার ঠুকঠাক আর কামারের এক ঘা’। তা-ই শেষ রক্ষা হল না।

ভ্যালেন্টাইন্স ডে-তে, অভিনেতা বিবেক ওবেরয় এক ভিডিও পোস্ট করেন। ক্যাপশানে লেখেন হ্যাপি ভ্যালেন্টাইন্স ডে। ভিডিওতে দেখা যায় তার স্ত্রী প্রিয়াঙ্কা আলভা ওবেরয়কে সদ্য কেনা হার্লে ডেভিডসনের ব্যাক সিটে বসিয়ে এক রোমান্টিক রাইডে বেরিয়েছিলেন বিবেক। মাঝে পেট্রোল পাম্পে গাড়ি দাঁড় করিয়ে সেলফিও তোলেন। ব্যাকগ্রাউন্ডে আবার সেই ‘সাঁথিয়া’র গানও বাজে। কিন্তু গোটা ভিডিওতে কোনও হেলমেটের দেখা মেলেনি। আর না ছিল পতি-পত্নির মুখে মাস্ক।

সে-ই ভিডিও পোস্ট করে সমস্যার মুখে পড়েন অভিনেতা। হেলমেট ও মাস্ক ছাড়া বাইক চালানোর জন্য ৫০০ টাকা জরিমানা ধার্য হয়। শুধু তা-ই নয় কোভিড প্যান্ডেমিক পরিস্থিতিতে মাস্ক না পরার জন্য ‘পি এম নরেন্দ্র মোদি’ ছবির অভিনেতার বিরুদ্ধে এফআইআর রুজুও হয়েছে।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী বিবেকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ (সরকারি কর্মী দ্বারা লাগু নির্দেশ অমান্য করা) এবং ২৬৯ ধারায় (মারণ রোগ ছড়ানোর ব্যাপারে অবহেলাসূচক কাজ) ধারায় দায়ের করা হয় অভিযোগ।

তিন বছর আগে নায়কের মাথায় হেলমেট কেন নেই? — এ প্রশ্ন তোলেন আসানসোলের শিক্ষক তথা সমাজকর্মী চন্দ্রশেখর কুণ্ডু। ভারতীয় সিনেমার কোনও দৃশ্যে হেলমেটহীন আরোহী দেখা গেলেই তা কেটে বাদ দেওয়ার আবেদন জানিয়েছিলেন তিনি। বিবেক প্রসঙ্গে তাকে জানানো হলে চন্দ্রশেখরবাবু বলেন, “৫০০ টাকা জরিমানা ওর (বিবেক ওবেরয়) কিচ্ছু যাবে-আসবে না। পাঁচ কোটিতেও নয়। সমাজের শুভ ভাবাপন্ন মানুষদের উচিৎ ওকে বয়কট করা।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ