Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুরান ঢাকায় ৬২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

 পুরান ঢাকার শ্যামবাজারের উল্টিনগঞ্জে ৬২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডবিøউটিএ। ফরাশগঞ্জ থেকে ফরিদাবাদ পর্যন্ত বুড়িগঙ্গা নদীর তীর পুনরায় দখল ঠেকাতে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ)। পুরান এ সময় পুরান ঢাকায় বুড়িগঙ্গা নদীর তীরে ৬২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানে তিনটি একতলা পাকা ভবন, দুইটি দোতলা ভবন, ১৭টি আধাপাকা ভবন, তিনটি একতলা ভবন, আটটি একতলা আধাপাকা দোকান, চারটি একতলা গোডাউন, ২৫টি টংঘর উচ্ছেদ করা হয়। এ সময় নদী তীরের দুই একর জমি উদ্ধার করা হয়।

বিআইডবিøউটিএ’র যুগ্ম পরিচালক গুলজার আলী বলেন, দখল রোধে শ্যামবাজারের উল্টিনগঞ্জ থেকে ফরিদাবাদ পর্যন্ত বিশেষ উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় ৬২টি অবৈধ স্থাপনা ভাঙার পাশাপাশি দুই একর নদীর তীর ভূমি উদ্ধার করা হয়। তিনি বলেন, অভিযানে তিনটি একতলা ভবন, দুটি দোতলা ভবন, ১৭টি আধাপাকা ভবন, আটটি দোকান, চারটি বড় গুদাম ও ২৫টি টং ঘর ভাঙা হয়। এ অভিযান চলতে থাকবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ