Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল জাজিরার সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২১ এএম

বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা টেলিভিশন নেটওয়ার্কের সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে সংবাদমাধ্যমটির প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ প্রতিবেদনটি ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সব অনলাইন প্লাটফর্ম থেকে অপসারণ করার নির্দেশনা চাওয়া হয়েছে।
মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) হাইকোর্টের একটি বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে সংশ্লিষ্ট আইনজীবী জানিয়েছেন।
রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও প্রযুক্তি সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।
আল জাজিরায় গত সপ্তাহে বাংলাদেশ নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন সম্প্রচারিত হয়, যা ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। প্রতিবেদনে উচ্চপর্যায়ের ব্যক্তিদের দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ আনা হয়। সরকারিভাবে এই প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ সেনাবাহিনীও এই প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সরকারের বিভিন্ন মহল থেকে আল জাজিরা টিভি নেটওয়ার্কের দেওয়া ওই প্রতিবেদনটিকে অসত্য বানোয়াট অভিহিত করা হয়েছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রতিবাদলিপিতে বলা হয়, ‘আল জাজিরায় প্রচারিত ও প্রকাশিত প্রতিবেদনটির তীব্র ভাষায় প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী সদরদপ্তর।’



 

Show all comments
  • Khokon ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩২ এএম says : 0
    প্রচার ❎ বন্ধ না করে প্রমাণ করা দরকার যে, আমরা অপরাধ করি না
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১:০৭ পিএম says : 0
    অপরাধ না করলে এত ভয় কেন? বিষয়গুলোর কোন সত্যতা না থাকলে একটা টেলিভিশন চ্যানেল এত সাহস পায় কিভাবে একটা পুরো রাষ্ট্র ব্যাবস্হার বিরুদ্ধে এত মারাত্মক অভিযোগ আনার? সম্প্রচার বন্ধ করলে দুর্ণাম বাড়বে। সুতরাং চলতে দিন। যা সত্য তা ঠিকই জেনে যাবে মানুষ, আড়াল করা যাবে না। পারলে প্রমান করুন যে এগুলো মিথ্যা। শুধূ শুধু চিল্লালে কিছুই প্রমানিত হবেনা। এসব আমাদের দেশের মানসম্মানের সাথে জড়িত।
    Total Reply(0) Reply
  • Tuhin ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৫ পিএম says : 0
    আল জাজিরা কোন ইন্টারেষ্ট থেকে এমন প্রতিবেদন প্রকাশ করলো তা তদন্তের দাবি রাখে ।
    Total Reply(0) Reply
  • Anwar+Ashraf ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১:৩২ পিএম says : 0
    Why ! ! ! Who are you stop the AL Jazeera channel ? , If you right please submit the legal documents.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল জাজিরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ