Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল জাজিরা ইস্যুতে ৬ অ্যামিকাস কিউরির বক্তব্য শুনবেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৬ পিএম | আপডেট : ৪:১৯ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২১

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার সম্প্রচার বন্ধের বিষয়ে ৬ অ্যামিকাস কিউরির বক্তব্য শুনবেন হাইকোর্ট। এ জন্য আগামী ১৫ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।
বুধবার (১০ ফেব্রুয়ারি) এ বিষয়ে এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
আদালত বলেন, এই রিট আইনগতভাবে গ্রহণযোগ্য কি না এবং এ বিষয়ে আদালত আদেশ দিতে পারে কি না সে বিষয়ে আদালত এমিকাস কিউরিদের বক্তব্য শুনবেন।
এই ছয় অ্যামিকাস কিউরি হলেন- এ জে মোহাম্মদ আলী, কামালুল আলম, আবদুল মতিন খসরু, ফিদা এম কামাল, শাহদীন মালিক ও প্রবীর নিয়োগী।
এর আগে সোমবার (৮ ফেব্রুয়ারি) দেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা টেলিভিশন নেটওয়ার্কের সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে সংবাদমাধ্যমটির প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ প্রতিবেদনটি ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে অপসারণ করার নির্দেশনা চাওয়া হয়।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এনামুল কবির ইমন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের পক্ষে খন্দকার রেজা-ই রাকিব ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।



 

Show all comments
  • বন্ধু খান ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩২ পিএম says : 0
    আল জাজিরা আমাদের দেশের সরকার অনুগত বলদ মার্কা মিডিয়া না।সরকারের উচিৎ কালবিলম্ব না করে দোষীদের কে দ্রুত বিচারের আওতায় এনে নিজেদের গদি রক্ষা করা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল জাজিরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ