Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ক্রিজে জুতা ঘষে বিতর্কে স্মিথ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চতুর্থ ইনিংসে অবিশ্বাস্য ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্ট ড্র করেছে ভারত। তবে শুরু থেকেই নানা বিতর্কের জন্ম দেওয়া দুই দলের তৃতীয় টেস্টটির পঞ্চম দিনেও সামনে এসেছে নতুন বিতর্ক। এবারের বিতর্ক স্টিভেন স্মিথকে ঘিরে। ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তের গার্ডের জায়গা নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে এক ভিডিওতে দেখা যায়, পপিং ক্রিজে পা ঘষছেন স্মিথ। স্টাম্প ক্যামেরায় ধরা পড়া সেই দৃশ্য দেখেই স্মিথকে একহাত নিয়েছেন অনেক ভারতীয় সমর্থক।

পরশু সিডনিতে ম্যাচের শেষ দিনে প্রবল চাপের মধ্যে ছিল ভারত। সেখান থেকে পালটা আক্রমণের রাস্তায় হাঁটেন পন্ত। ব্যাকফুটে ফেলে দেন অস্ট্রেলিয়াকে। এর মধ্যেই দ্বিতীয় সেশনে পানি পানের বিরতি দেওয়া হয়। তখনই সেই বিতর্কিত ঘটনা ঘটে। স্টাম্প ক্যামেরায় ধরা পড়া একটি দৃশ্যের ভিডিওতে দেখা যায়, পপিং ক্রিজে যেখানে ব্যাটসম্যানরা দাঁড়ান, সেখানে এসে কিছুক্ষণ দাঁড়িয়ে আছেন স্মিথ। তারপর চারদিকে ঘুরে পন্তের গার্ডের জায়গায় স্পাইক জুতো ঘষতে থাকেন, যাতে পন্তের গার্ড উঠে যায়। বারকয়েক জুতো ঘষে চলে যান স্মিথ। তারপর পন্তকে আবার নতুন করে গার্ড নিতে হয়।
অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন দলের সেরা ক্রিকেটারের আচরণের ব্যাখ্যা দিয়েছেন। বিতর্কের মুখে অজি অধিনায়ক বলেন স্মিথ করেছেন স্বাভাবিক আচরণই, ‘আমি স্মিথের সঙ্গে কথা বলেছি। বিষয়টি যেভাবে ছড়িয়ে দেওয়া হয়েছে এতে সে খুবই হতাশ। আপনারা যদি স্টিভ স্মিথের খেলা দেখে থাকেন প্রতি খেলায় সে এটা পাঁচ-ছয়বার করে। সে ব্যাটিং ক্রিজে দাঁড়ায়। শ্যাডো করে। সে নিজের ব্যাটিংয়ের চিন্তা থেকেই এসবের মধ্যে ডুবে থাকে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মিথ

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ