Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুরনো চোটে পাকিস্তান সফর শেষ স্মিথের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০২ এএম

আইপিএলের কারণে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ছিলেন না ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্সরা। এবার স্টিভেন স্মিথকেও সীমিত সংস্করণের সিরিজে পাচ্ছে না অস্ট্রেলিয়া। বাঁ হাতের চোটে অস্বস্তি অনুভব করায় আগেভাগেই দেশে ফিরে যাচ্ছেন তিনি। স্মিথ ফিরে যাওয়ায় তার বিকল্প হিসেবে লেগ স্পিনার মিচেল সোয়েবসনকে স্কোয়াডে নিয়েছে অজিরা। স্মিথের এই চোট অবশ্য বেশ পুরনো। গত বছর বাঁ হাতের কনুইয়ে চোট পান তিনি। এই চোট নিয়েই খেলেছেন টেস্ট সিরিজে। তিন টেস্টে তার ব্যাট থেকে তিন ফিফটি এলেও কোন সেঞ্চুরি আসেনি।
ভালো-মন্দে মেশানো টেস্ট সিরিজ শেষ করে আপাতত বিশ্রামে চলে যাচ্ছেন স্মিথ। তাই তিনটি ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি খেলা হচ্ছে না তার। আগামী ঠাসা সূচির কথা ভেবে এই সফর থেকে নিজেকে প্রত্যাহার কিছুটা হতাশও এই অভিজ্ঞ ব্যাটার, ‘পাকিস্তানের বিপক্ষে চারটি ম্যাচ খেলতে পারছি না, এটা হতাশার। তবে দলের চিকিৎসকের কথা বলে মনে হয়েছে এখন বিশ্রাম নেওয়াই সঠিক সিদ্ধান্ত হবে।’
খেলা মিস করলেও আপাতত আক্ষেপ করছেন না স্মিথ। বরং আরও বড় সমস্যা থেকে নিজেকে রক্ষা করা এই মুহূর্ত তার প্রধান অগ্রাধিকার। ২৯ মার্চ লাহোরে পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নামবে অস্ট্রেলিয়া। ৩১ মার্চ দ্বিতীয় ও ২ এপ্রিল একই ভেন্যুতে হবে শেষ ম্যাচ। ৫ এপ্রিল লাহোরেই একমাত্র টি-টোয়েন্টি খেলবে দুদল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুরনো চোটে পাকিস্তান সফর শেষ স্মিথের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ