Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তালেবান যোদ্ধাদের কৃত্রিম পায়ে নিয়মিত বিয়ার পান করতো অস্ট্রেলীয় সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:৫৪ পিএম

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, নিহত তালেবান যোদ্ধাদের কৃত্রিম পায়ে নিয়মিত বিয়ার পান করতো অস্ট্রেলিয়ার সেনারা। কয়েকজন সেনা জানিয়েছেন, শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা বিষয়টি জানতেন। এমনকি অনেকে তাতে অংশও নিতেন। এই পাটিকে যুদ্ধবিজয়য়ের ট্রফি হিসেবে বিবেচনা করতো সেনারা। অথচ যুদ্ধক্ষেত্র থেকে এ ধরনের কিছু খুলে আনা বা নিয়ে আসা পুরোপুরি নিষিদ্ধ। গতকাল গার্ডিয়ানের অস্ট্রেলীয় ওয়েবসাইট এ সংক্রান্ত কয়েকটি ছবি মঙ্গলবার প্রকাশ করেছে।

এসব ছবিতে দেখা গেছে, এক সিনিয়র সেনা ফ্যাট লেডিস আর্মস নামের একটি অননুমোদিত বারে নিহত এক তালেবান সেনার কৃত্রিম পায়ে বিয়ার ঢেলে তা পান করছেন। ২০০৯ সালে ওই বারটি উরুজগান প্রদেশের তারিন কোত শহরে অস্ট্রেলিয়ার স্পেশাল ফোর্সের ঘাঁটিতে ছিল। ওই সেনাটি এখনও অস্ট্রেলিয়ার বাহিনীতে কর্মরত। আরেকটি ছবিতে দেখা গেছে, দুই সেনা ওই কৃত্রিম পা নিয়ে নাচানাচি করছে।

কৃত্রিম ওই পা ২০০৯ সালের এপ্রিলে উরুজগানের কাকারাক কমপ্লেক্সে হামলার সময় নিহত এক তালেবান যোদ্ধার বলে ধারণা করা হচ্ছে। ফ্যাট লেডিস আর্মস বারে এই পা রক্ষিত ছিল। বারে কোনো অতিথি চাইলে তাতে করে বিয়ার পান করতে পারতেন। সূত্র : দ্য গার্ডিয়ান



 

Show all comments
  • Jack Ali ২ ডিসেম্বর, ২০২০, ৪:২৬ পিএম says : 0
    This British Barbarian send all their convict to Australia on 13th May 1787 .. They killed 4 million Aboriginal people not only that they brought pig/cat and as such they destroy local animal.. May Allah's curse upon them. Still they torture Aboriginal people.. Majority become Alcoholic because they have lost natural habitat, now these British Barbarian treat them as 3rd class citizens.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ