Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই পরিবারে ৭ খুন

আট জেলায় আরো ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

 

সাতক্ষীরার কলারোয়ায় একই পরিবারের চারজনকে গলা কেটে হত্যা করা হয়েছে। গতকাল ভোররাতে উপজেলার হেলাতলা ইউনিয়নের খলসি গ্রামে এ ঘটনা ঘটে। তবে সৌভাগ্যক্রমে বেঁচে গেছে ছোট্ট শিশু মারিয়া। মা-বাবা, ভাই-বোন যে আর বেঁচে নেই তা এখনও বোঝার বয়সও হয়নি তার। তাই তো মা-বাবাকে খুঁজছে মারিয়া। তাদের কাছে যেতে না পেরে লাশের পাশেই পড়ে কাঁদছিল সে। স্বজনেরা অনেক চেষ্টা করেও বাবা-মা হারানো পাঁচ মাসের মেয়ে শিশু মারিয়ার কান্না থামাতে পারছে না। এ কান্নার যেন শেষ নেই। এদিকে, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পুকুর থেকে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের স্বজনরা জানান, পরিকল্পিতভাবে তাদের হত্যা করা হয়েছে।
চট্টগ্রামে এক রাতেই তিনটি খুনের ঘটনা ঘটেছে। মহানগরীর হালিশহর পাহাড়তলী ও ফটিকছড়িতে এ তিনটি ঘটনা ঘটে। এছাড়া যশোরের মণিরামপুরে ২ জন, বান্দরবনে সাবেক ইউপি সদস্য, ব্রাহ্মণবাড়িয়ায় মাছ ব্যবসায়ী, নরসিংদীতে গৃহবধূ, হবিগঞ্জে শারীরিক প্রতিবন্ধী, ছাগলনাইয়ায় এক সিএনজিচালিত অটোরিকশা চালক ও মাগুরায় এক ব্যক্তিসহ গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলিসা গ্রামে নৃশংসভাবে গলা কেটে হত্যা করা হয়েছে একই পরিবারের চারজনকে।
এক রুমের মধ্যে মা, ভাই ও বোনের গলাকাটা লাশ ছড়িয়ে রয়েছে। গৃহকর্তা শাহিনুরের পা বাঁধা ছিল এবং তাদের চিলেকোঠার দরজা খোলা ছিল। পুলিশের ধারণা, চিলেকোঠা দিয়ে ঘরে ঢুকে হত্যাকারীরা এই নাশকতা চালিয়েছে।
নিহতরা হলেন- হেলাতলা গ্রামের ব্যবসায়ী মো. শাহীনুর রহমান (৪০), তার স্ত্রী সাবিনা খাতুন (৩০), ছেলে সিয়াম হোসেন মাহী (৯) ও মেয়ে তাসমিন সুলতানা (৬)। মায়ের লাশের পাশেই পড়েছিল ছয় মাস বয়সী শিশু মারিয়া সুলতানা।
নিহতের ছোট ভাই রায়হানুল ইসলাম বলেন, বাড়িতে মা ও বড় ভাইয়ের পরিবারের সদস্যরা আমরা এক সঙ্গে থাকি। বুধবার মা আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন। রাতে আমি ছিলাম পাশের আরেকটি ঘরে। ভোররাতে পাশের ঘর থেকে বাচ্চাদের গোঙানির শব্দ শুনতে পাই। এরপর বাইরে গিয়ে দেখি তাদের ঘরের দরজা বাইরে থেকে আটকানো। দরজা খুলে বিভৎস দৃশ্য দেখতে পাই। ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে ভাই, ভাবি, ভাতিজা ও ভাতিজির লাশ। প্রথমদিকে বাচ্চারা বেঁচে ছিল, তবে কিছুক্ষণ পর মারা যায়। ছয় মাস বয়সী মারিয়া পড়ে ছিল মায়ের লাশের পাশে। তিনি বলেন, বড় ভাই শাহীনুর ইসলাম নিজস্ব ৭-৮ বিঘা জমিতে পাঙাস মাছ চাষ করতেন। গত ২২ বছর ধরে তাদের পারিবারিক সাড়ে ১৬ শতক জমি নিয়ে প্রতিবেশী ওয়াজেদ কারিগরের ছেলে আকবরের সঙ্গে বিরোধ চলছিল। এ নিয়ে মামলা ও পারিবারিক বিরোধের জের ধরে এ হত্যাকাÐ ঘটতে পারে বলে ধারণা করছি।
কলারোয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারান চন্দ্র পাল জানান, এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। ঘটনাস্থলে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ সিআইডি, গোয়েন্দা পুলিশ, ডিএসবি, র্যাব ও অন্যান্য গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি একটি পরিকল্পিত হত্যাকাÐ।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পুকুর থেকে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোরে উপজেলার ধর্মগড় ভরনিয়া শিয়ালডাঙ্গী গ্রামের বাড়ির পাশের পুকুর থেকে তাদের লাশ উদ্ধার করেন প্রতিবেশীরা। জানা গেছে, গতকাল বৃহস্পতিবার ভোরে উপজেলার ধর্মগড় ইউনিয়ের ভরনিয়া (শিয়ালডাঙ্গী) গ্রামের মৃত গৃহবধূ আকবর আলীর স্ত্রী আরিফা খাতুন (৩২), তার ৫ বছরের ছেলে আরাফাত এবং কন্যা তৃতীয় শ্রেণির ছাত্রী আখি আক্তার (১০) কে হত্যা করে তাদের বাড়ি থেকে প্রায় ১২ গজ উত্তর পশ্চিমে একটি পানি ভর্তি ডোবায় ফেলে রেখে পালিয়ে যায় খুনিরা। স্থানীয়রা লাশ ভাসতে দেখে পুলিশকে জানায়।
খবর পেয়ে সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় থানা অফিসার ইনচার্জ এস এম জাহিদ ইকবাল, ওসি তদন্ত আ. লতিফ, শফিকুল ইসলাম মুকুল, সাবেক চেয়ারম্যান লোকমান আলী সহস্থানীয়রা উপস্থিত ছিলেন। ওসি বলেন, মৃত ব্যক্তিদের নাকে মুখে ফেনা বের হচ্ছে। এ মুহুর্তে আর কিছু বলা যাচ্ছে না। পরিবারের স্বজনরা জানান, পরিকল্পিতভাবে তাদের হত্যা করা হয়েছে। হত্যাকাÐের সাথে জড়িতদের দ্রæত আইনের আওতায় এনে তাদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে তারা।
মৃত গৃহবধূর স্বামী আকবর আলী জানান, রাতে সবাই এক বিছানায় ঘুমিয়েছিলাম। সকালে ছেলে-মেয়ে ও স্ত্রীকে না পেয়ে শ্বশুড়বাড়ীতে খুঁজতে গিয়েছিলাম। আমি বাড়ী ফেরার আগেই স্থানীয়রা ও আমার বাবা সিরাজুল ইসলাম পুলিশের সহযোগিতায় ডোবা থেকে ৩ জনের লাশ উদ্ধার করেছেন।
চট্টগ্রাম : চট্টগ্রামে এক রাতেই তিনটি খুনের ঘটনা ঘটেছে। মহানগরীর হালিশহরে ছুরিকাঘাতে হত্যা করা হয় সাবেক পুলিশ কর্মকর্তার ছেলেকে। পাহাড়তলী থানার সাগরিকায় পাওয়া গেছে বিকাশ এজেন্টের বস্তাবন্দি লাশ। অন্যদিকে ফটিকছড়িতে ছুরিকাঘাতে এক যুবককে হত্যা করা হয়েছে।
নগরীর হালিশহর আবাসিক এলাকার এল বøকের খালপাড় থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। বুধবার রাত দেড়টায় লাশটি উদ্ধারের পর পুলিশ নিশ্চিত হয় খুনের শিকার মিজানুর রহমান লিটন (৫২) হালিশহর থানার রহমানবাগ আবাসিক এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এম এ লতিফের ছেলে।
এদিকে, নিখোঁজের একদিন পর মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের কমিশন এজেন্ট বিজয় কুমার বিশ্বাসের (৩২) লাশ উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলায়। তিনি সন্তোষ কুমার দাশের ছেলে। গতকাল নগরীর পাহাড়তলী থানার সাগরিকায় আলিফ গলি থেকে তার লাশ উদ্ধার করা হয়। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা পুলিশের। পরিবারের সদস্যদের ধারণা, টাকার জন্যই এ খুনের ঘটনা হতে পারে।
এছাড়া ফটিকছড়ির সমিতির হাট ইউনিয়নের দক্ষিণ নিশ্চিন্তাপুর এলাকায় ছুরিকাঘাতে হেলাল উদ্দিন (৩১) নামে এক যুবককে খুন করা হয়েছে। এ ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার মধ্যরাতে হেলালকে তার বাড়ির কাছে ছুরিকাঘাত করে খুন করা হয়।
মাগুরা : মাগুরার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের চৌগাছা গ্রামে গত বুধবার সন্ধ্যায় মনিরুল মীর (৪০) নামে এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। মনিরুল ওই গ্রামের ইসহাক মীরের ছেলে।
যশোর : যশোরের মণিরামপুরে গতকাল সন্ধ্যায় জোড়া হত্যাকান্ড ঘটে। উপজেলার ঢাকুরিয়া উত্তরপাড়া (বারপাড়া) ফাঁকা মাঠে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। হত্যাকান্ডের শিকার দুইজন হলেন, যশোর সদর উপজেলার বসুন্দিয়া জয়ন্তা গ্রামের মুক্তার আলী গাজীর পুত্র বাদল (২৪) ও একই গ্রামের লোকমান আলীর পুত্র আহাদ আলী (২৫)।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম রাতে এই খবর জানান। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আহাদ আলী এবং বাদল হোসেন পেশায় ডিস লাইনের কর্মচারি। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মোটরসাইকেলযোগে সদর উপজেলার বলরামপুর গ্রামে যাচ্ছিলেন। পথিমধ্যে মণিরামপুরের ঢাকুরিয়া ইউনিয়নের উত্তরপাড়া (বারপাড়া) মাঠের মধ্যে পৌচ্ছালে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা তাদের পথরোধ করে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে ওই মাঠের মধ্যে ফেলে দুর্বৃত্তরা পালিয়ে চলে যায়।
বান্দরবন : বান্দরবনের রোয়াংছড়িতে এক ইউপি সদস্য খুন হয়েছে। গতকাল বান্দরবনের রোয়াংছড়ি এলাকায় সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করে।
নরসিংদী : নরসিংদীর সদর উপজেলায় চাচাশ্বশুরের ছুরিকাঘাতে গৃহবধূ জরিনা বেগম (৩২) নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চরাঞ্চল আলোকবালী ইউনিয়নের বাখরনগর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জরিনা একই গ্রামের সেলিম মিয়ার স্ত্রী।
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের নূরজাহানপুর গ্রামে মাছ ব্যবসায়ী হানিফ মিয়াকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে নূরজাহানপুর পশ্চিমপাড়া নিহতের পুকুরের পাশে। পুলিশ গতকাল সকালে লাশ উদ্ধার করেছে।
হবিগঞ্জ : হবিগঞ্জের মাধবপুরে রাষ্টু মিয়া পাঠান (৩৮) নামে এক শারীরিক প্রতিবন্ধীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনাটি ঘটে। নিহত রাষ্টু মিয়া পাঠান উপজেলার পূর্ব মাধবপুর এলাকার গুণী মিয়ার ছেলে।
ছাগলনাইয়া (ফেনী) : ছাগলনাইয়ায় বালু নিয়ে আধিপত্য বিস্তারে দাউদ-ফারুক ও ডলফিন গ্রæপের দ্ব›েদ্বর খুন হলেন মো. জামশেদ আলম (১৯) নামে এক সিএনজিচালিত অটোরিকশা চালক। এ ঘটনায় একই এলাকার হাসান (১৮) ও রিয়াদ (১৮) নামে দুই যুবক আহত হয়েছে। তারা ডলফিন গ্রæপের সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ