Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যারিয়ারের দুঃসময়ে যা করেছিলেন আমির খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১১:৪০ এএম

বলিউড সুপারস্টার আমির খান। ফিল্মি ক্যারিয়ারে নানা চরিত্রে সিনেপ্রেমীদের সামনে হাজির হয়েছেন তিনি। এজন্য পেয়েছেন সফলতা, কুড়িয়েছেন প্রশংসা। আজ তিনি টিনসেল টাউনের মিস্টার পারফেকশনিস্ট। তবে এই স্টারডমের যাত্রাটা অভিনেতার জন্য খুব সহজ ছিলো না। নিজেকে অনন্য উচ্চাতায় নিয়ে যেতে অনেক কাঠখড় পোহাতে হয়েছে তাকে। বৃহস্পতিবার (১ অক্টোবর) এক ভার্চুয়াল অনুষ্ঠানে ক্যারিয়ারের দুঃসময় নিয়ে অকপটে কথা বলেছেন এই চিত্রতারকা।

এদিন ভারতের উত্তর প্রদেশের বেনেট বিশ্বিবদ্যালয়ের ভার্চুয়াল সমাবর্তনে অতিথি বক্তা হিসেবে অংশগ্রহণ করেছিলেন আমির খান। সুদূর তুরস্কে থেকে অভিনেতা জানান, 'কেয়ামত সে কেয়ামত তাক সিনেমা দিয়ে বলিউডে আমার অভিষেক হয়। প্রথম সিনেমাটিই বক্স অফিসে সুপারহিট তকমা পেয়ে যায়। এরপর প্রায় ডজন খানেক সিনেমাতে অভিনয় করি। কিন্তু একটি সিনেমাও আশানুরূপ ব্যবসা করতে পারেনি। তখন মিডিয়া আমাকে 'ওয়ান ফিল্ম ওয়ান্ডার' তকমা দেয়।'

ওই অনুষ্ঠানে আমির আরও বলেন, 'পরপর এতগুলো সিনেমা ফ্লপ হওয়াতে আমি ভেঙে পড়েছিলাম। তখন মনে হয়েছিল, আমার ফিল্মি ক্যারিয়ার শেষ হতে চলেছে। অনেক কষ্টে দিনগুলো কাটছিলো। এমনকি বাড়িতে ফিরে খুব কান্নাকাটি করতাম। তারপর আমি দৃঢ় সংকল্পবদ্ধ হই যে, ভালো গল্প, পরিচালক ও প্রযোজক ছাড়া আর সিনেমা করব না। এতে যদি আমার ক্যারিয়ার হুমকির মুখে পড়ে তাতেও না।'

বর্তমানে আমির খান তার আগামী সিনেমা 'লাল সিং চাড্ডা'র শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। আপাতত সিনেমাটির বাকি অংশের শুট চলছে তুরস্কের বিভিন্ন ঐতিহাসিক লোকেশনে। সেখানে আমির সহ সিনেমার পুরো টিম কাজ করছেন।

হলিউড অভিনেতা টম হ্যাংকস অভিনীত 'ফরেস্ট গাম্প' সিনেমার অফিসিয়াল হিন্দি রিমেক 'লাল সিং চাড্ডা'। এতে পাঁচটি ভিন্ন ভিন্ন চরিত্রে দেখা যাবে বলিউডের মিস্টার পারফেকশনিস্টকে। আর তার বিপরীতে অভিনয় করছেন কারিনা কাপুর খান। জানা গেছে, আগামী বছরের বড় দিনে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ