Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চোরকে দেখে ফেলায় ঢাকায় গৃহবধূ খুন

বাবার অভিযোগ, নেপথ্যে স্বামীর হাত রয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর সবুজবাগের নন্দীপাড়া এলাকায় চোরের চাপাতির আঘাতে জান্নাতুল ফেরদৌস (২৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। ঘটনার পরপরই ঘাতক চোর মনির আলীকে (৩০) আটক করেছে পুলিশ।
গত সোমবার রাতে নন্দীপাড়া লাল মসজিদ সংলগ্ন ৭ তলা বাড়ির চারতলায় এই ঘটনা ঘটে। নিহত জান্নাতুল ফেরদৌসের স্বামীর নাম মোস্তাফিজুর রহমান। তিনি এক সন্তান ও স্ত্রী জান্নাতুলকে নিয়ে ওই বাড়ির চার তলায় থাকতেন।

সবুজবাগ থানার ওসি মাহবুব আলম জানান, সোমবার রাত ৯টার দিকে মনির নামের ওই চোর তাদের ঘরে প্রবেশ করে। গৃহবধূ জান্নাতুল ফেরদৌস চোরের প্রবেশ টের পান। আর চোর বাসায় কোরবানির জন্য কিনে রাখা চাপাতি দিয়ে গৃহবধূর গলায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গৃহবধূর লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। গলায় আঘাত দেখে বোঝা যাচ্ছে যে, চোর চাপাতি দিয়ে জবাই করেছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর আসল তথ্য জানা যাবে বলে জানান ওসি।

তিনি জানান, চোরকে আটক করতে পুলিশ বাসার ছাদে ও আশপাশ এলাকায় তল্লাশি শুরু করে। এক পর্যায়ে বাসার ছাদে গিয়ে পুলিশ চোর মনিরকে এক জায়গায় লুকিয়ে থাকতে দেখে। পরে সেখান থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় গতকাল নিহতের বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ঘাতক মনিরকে গ্রেফতার দেখানো হয়েছে। ওসি আরো জানান, ঘাতক মনির পেশায় নির্মাণ শ্রমিক। সে ওই বাসায় নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করছিল। থানায় নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ সময় সে এ ঘটনার দায় স্বীকার করেছে।

নিহত জান্নাতুল ফেরদৌসের পিতা রুস্তুম আলী অভিযোগ করেন, পঞ্চাশ হাজার টাকার বিনিময়ে তার মেয়েকে হত্যা করা হয়েছে। এই টাকা জোগান দিয়েছে জান্নাতুলের স্বামী মোস্তাফিজুর। তিনি আরো জানান, জান্নাতুলের একটি দুই বছরের ছেলে সন্তান রয়েছে। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব উপজেলার মাশুনদা গ্রামে। দুই মেয়ে ও এক ছেলের মধ্যে জান্নাতুল বড় সন্তান। সে সবুজবাগের নন্দিপাড়া এলাকার ৯৬৬ রোডে ৬ নম্বর বাসার চার তলায় পরিবার নিয়ে থাকতো।

খিলগাঁওয়ে মস্তকবিহীন লাশ উদ্ধার
এদিকে, গতকাল সকালে রাজধানীর খিলগাঁও পূর্ব নন্দীপাড়ার ৬ নম্বর সড়কের চার তলাবিশিষ্ট নতুন চার নম্বর বাসার পেছন থেকে অজ্ঞাত ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। খিলগাঁও থানার ওসি মো. ফারুকুল আলম জানান, লাশটি উদ্ধার করা হলেও মাথার সন্ধান এখনো মেলেনি। সুরতহাল শেষে লাশটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওসি বলেন, অজ্ঞাত লাশের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। পাশাপাশি এই হত্যাকান্ডে কে বা কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ