Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হার দিয়ে শুরু পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

নতুন মৌসুমের শুরুটা বাজে হলো পিএসজির। করোনাইভারাসের ছোবলে তারকা খেলোয়াড়দের হারিয়ে দ্বিতীয় সারির দলে পরিণত হওয়া লিগ ওয়ান চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে শীর্ষ লিগে উঠে আসা লঁস। লিগ শিরোপা ধরে রাখার অভিযানে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে হেরে গেছে টমাস টুখেলের দল।
ঘরোয়া ট্রেবল জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল, বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে ইউরোপ সেরার মুকুট জেতা না হলেও ২০১৯-২০ মৌসুম পিএসজির জন্য বেশ সফলই বলা যায়। তবে মাঠের বাইরে মাঝের সময়টা মোটেও ভালো কাটেনি দলটির। তারই প্রভাব পড়ল দলটির নতুন মৌসুমের শুরুতে।
নেইমার, কিলিয়ান এমবাপে ও অ্যাঞ্জেল ডি মারিয়াসহ দলটির মোট সাতজন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দ্বিতীয় সারির দল নিয়ে গতপরশু রাতে মাঠে নামতে হয় পিএসজিকে। তারকাদের ছাড়া খেলতে নেমে বল দখলে আধিপত্য করলেও তাদের আক্রমণে ছিল না চেনা ধার। প্রথমার্ধে ৭৭ শতাংশ সময় বল দখলে রাখা পিএসজি তেমন কোনো আক্রমণই করতে পারেনি। উল্টো ১৭তম মিনিটে গোল খেতে বসেছিল তারা; তবে ইগনেসিয়াসের শট পোস্টে লাগলে সে যাত্রায় বেঁচে যায় চ্যাম্পিয়নরা। ৫৭তম মিনিটে গোলরক্ষেকের হাস্যকর ভুলে গোল খেয়ে বসে পিএসজি। পোলিশ গোলরক্ষক মার্চিন বুকা ডি-বক্সের ঠিক বাইরে প্রতিপক্ষের দুজন খেলোয়াড় থাকা সত্তে¡ও তাদের মধ্যে দিয়ে পাস দেওয়ার চেষ্টা করেন, তার দুর্বল পাস ধরে ছুটে আসা একজনকে কাটিয়ে জোরালো শটে ঠিকানায় পাঠান ক্যামেরুনের ফরোয়ার্ড ইগনেসিয়া।
বাকি সময়েও পিএসজি পারেনি নিজেদের মেলে ধরতে। ফলে হারের হতাশায় মাঠ ছাড়ে গত তিনবারের লিগ চ্যাম্পিয়নরা। আগামী রোববার ঘরের মাঠে মার্সেইয়ের মুখোমুখি হবে টুখেলের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসজি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ